images

জাতীয়

‘ক্ষমতার লোভে দেশের সম্পদ কারও হাতে তুলে দিতে রাজি নই’

নিজস্ব প্রতিবেদক

১১ নভেম্বর ২০২৩, ১২:৫৩ পিএম

ক্ষমতার লোভে দেশের সম্পদ কারও হাতে তুলে দিতে রাজি নন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১১ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের দোহাজারী-কক্সবাজার রেলপথের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা বলেন, গ্যাস বিক্রি করতে রাজি হয়নি বলেই ২০০১ সালের নির্বাচনে ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে হারানো হয়েছে। আমি বঙ্গবন্ধুর মেয়ে। ক্ষমতার লোভে দেশের সম্পদ কারও হাতে তুলে দিতে রাজি নই।

আওয়ামী লীগ সরকারের উন্নয়নে গত ১৫ বছরে বাংলাদেশ বদলে গেছে মন্তব্য করে সরকারপ্রধান বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের উন্নয়নে নানা উদ্যোগ গ্রহণ করেছে। আমরা দেশকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে সক্ষম হয়েছি।

কক্সবাজারে ট্রেন দিতে পেরে নিজের উচ্ছ্বাসের কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, আজকে আমি সত্যিই আনন্দিত। কক্সবাজারবাসীকে একটা কথা দিয়েছিলাম, সে কথাটা রাখতে পেরেছি।’

প্রধানমন্ত্রী বলেন, আজকের দিনটা বাংলাদেশের জনগণের জন্য একটা গর্বের দিন। কারণ কক্সবাজার এমন একটি সমুদ্র সৈকত যা বিশ্বে বিরল। বিশ্বের সবচেয়ে দীর্ঘতম বালুকাময় সমুদ্র সৈকত। ৮০ মাইল লম্বা (১২০ কিলোমিটার) এবং সম্পূর্ণটাই বালুকাময়। পৃথিবীতে এত বড় বালুকাময় সমুদ্র সৈকত আর নেই। এই কক্সবাজারের সঙ্গে রেল সংযোগ করতে পেরে আমি সত্যিই খুব আনন্দিত। আমি জানি এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের এটা একটা দাবি ছিলো, আজকে সেটা পূরণ হলো।

অনুষ্ঠানে রেলপথ নির্মাণের সঙ্গে যারা জড়িত ছিল সবাইকে ধন্যবাদ জানান বঙ্গবন্ধুকন্যা।

উদ্বোধনী অনুষ্ঠান ও সুধী সমাবেশে সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজারের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, রেলপথ মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী, রেলপথ মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন কবির, রেলওয়ের মহাপরিচালক কামরুল হাসান, দোহাজারী কক্সবাজার রেলপথ নির্মাণকাজের প্রকল্প পরিচালক মো. সুবক্তগীন।

রেলপথ উদ্বোধন ও সুধী সমাবেশে বক্তব্য শেষে বেলা ১টায় আইকনিক স্টেশন থেকে রামুর উদ্দেশে ছেড়ে যাবে প্রথম ট্রেন। লাল-সবুজ সেই ট্রেনে চড়েই রামু যাবেন সরকারপ্রধান।

এমআর