images

লাইফস্টাইল

কুকুরের ভিড়ে লুকিয়ে পান্ডা, খুঁজে বের করুন তাকে

লাইফস্টাইল ডেস্ক

০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫৬ এএম

অপটিক্যাল ইলিউশন নিয়ে সদ্য সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বেশ কয়েকটি কুকুরের ভিড় রয়েছে। আর সেই কুকুরের ভিড় থেকে খুঁজে বের করতে হবে একটি পান্ডাকে। 

চোখের সামনে থেকেও যেন নেই। খুঁজে বেড়াচ্ছেন অথচ পাচ্ছেন না। এমন ব্যাপারকে অপটিক্যাল ইলিউশন বলে। সম্প্রতি এমন একটি পোস্ট ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভাইরাল হওয়া ছবিটি দেখা যাচ্ছে বেশ কয়েকটি কুকুরের ভিড়। এই ভিড়ের মাঝেই লুকিয়ে আছে একটি পান্ডা। সেটিই খুঁজে বের করতে হবে। 

panda

এই মজার চ্যালেঞ্জ সোশ্যাল মিডিয়ায় আসতেই অনেকেই তা লুফে নিয়েছেন। পান্ডা খুঁজে তার স্ক্রিনশট শেয়ার করছেন কমেন্ট বক্সে। প্রশ্ন হলো কুকুরগুলোর কোনদিকে পান্ডা লুকিয়ে আছে তা নিয়ে। ছবিতে থাকা বিভিন্ন দাগ থেকে সেই পান্ডার আকার আপনি কতক্ষণে খুঁজে বের করছেন, সেটাও আপনার নিজের কাছে বড় চ্যালেঞ্জ।

আরও পড়ুন- 
পছন্দের রঙ জানাবে আপনি কেমন

অনেকেই মজার ধাঁধা সমাধান করতে খুব বেশি সময় নিচ্ছেন না। কেউবা চোখের প্রখর দৃষ্টিকে চ্যালেঞ্জ করে সমাধান খুঁজতে ব্যস্ত। তবে এই ধাঁধার সমাধান খুঁজতে কেবল দৃষ্টিশক্তি নয়, বুদ্ধির তড়িৎগতিও প্রয়োজন। এবার দেখুন তো পান্ডাটির খোঁজ আপনি পান কিনা। 

pic

খুঁজে না পেলে এই ছবিতে দেখে নিন উত্তর। এবার নিশ্চয়ই বুঝেছেন কোথায় আছে সেই পান্ডা। ছবিতে দেখা যাচ্ছে, ডানদিকের কোণে একেবারে নিচে, কুকুরটির গায়ে রয়েছে সেই পান্ডা। এই অপটিক্যাল ইলিউশনের সমাধান খুঁজতে আপনি কতটা সময় নিয়েছেন বলুন দেখি?

এনএম