images

লাইফস্টাইল

সঙ্গী সবসময় সন্দেহ করে? বিশ্বস্ততা অর্জনের উপায় জানুন

লাইফস্টাইল ডেস্ক

২১ জুলাই ২০২২, ০৩:০৪ পিএম

সম্পর্কে থাকার পর অনেক সমস্যাই দেখা দিতে পারে। এবার অনেক সময়ই দেখা যায় যে সঙ্গী আপনাকে সন্দেহ করছেন। এই জটিল পরিস্থিতিতে নিজের ভুল খুঁজতে হবে। পাশাপাশি তাঁকে সময় দিন। তবেই ভালো থাকবেন।
 
ভালোবাসার সম্পর্ককে ঠিকমতো এগিয়ে নিয়ে যাওয়া কিন্তু সহজ কথা নয়। প্রেমের মধ্যে যেমন ভালো সময় থাকে, ঠিক তেমনই থাকে খারাপ দিনও। আর এই খারাপ-ভালো নিয়েই এগিয়ে যেতে হয়। তবেই মানুষটিকে ভালোবাসা যায়।

সম্পর্কের প্রথমের দিনগুলোতে মানুষ বেশ নিশ্চিন্তেই থাকেন। এই সময়টা নিজেদের বুঝে নিতে নিতে সম্পর্কের গাড়ি এগিয়ে যায়। তবে কিছুটা সময় পেরিয়ে যাওয়ার পরই শুরু হয়ে যায় আসল খেলা। এই পরিস্থিতিতে একটুও সময় থাকে না পরস্পরের হাতে। তবে সবার সঙ্গে যে এই ঘটনা ঘটবে, এমন নয়। কিছু মানুষের সঙ্গে এই ঘটনা ঘটে।

doubtবিশেষজ্ঞদের মতে, ভালোবাসতে গেলে বিশ্বাস থাকতে হবে। তবে অনেক ক্ষেত্রেই দেখা যায় যে মানুষ একে অপরকে বিশ্বাস করে উঠতে পারছেন না। তখন সমস্যা তৈরি হয়ে যায়। এবার এই অবস্থা থেকেই তৈরি হয় সন্দেহ।

আপনার সঙ্গীও যদি আপনাকে কথায় কথায় সন্দেহ করে বসেন, তবে সতর্ক হয়ে যাওয়া ছাড়া আর কোনও গতি নেই। কারণ এই অবস্থাটা যে কোনও সম্পর্কের পক্ষেই খারাপ। সেক্ষেত্রে সতর্ক হয়ে গিয়েই নিজেদের মধ্যে বিশ্বাসের বন্ধন তৈরি করে নিতে হবে। 

​১. কী কারণে সন্দেহ জানুন

কোনও মানুষের মনে এমনি এমনি কিছু প্রবেশ করে যায় না। এর পিছনে কোনও না কোনও কারণ রয়েছে। আপনাকে সেই কারণটাই খুঁজে ফেলতে হবে। তবেই এই সমস্যার থেকে আপনি বেরিয়ে আসতে পারবেন। নইলে সসম্যা বাড়বে বই কমবে না। তাই সতর্ক হয়ে কারণ খুঁজে নিন।

কোনও মানুষের মনে এমনি এমনি কিছু প্রবেশ করে যায় না। এর পিছনে কোনও না কোনও কারণ রয়েছে। আপনাকে সেই কারণটাই খুঁজে ফেলতে হবে। তবেই এই সমস্যার থেকে আপনি বেরিয়ে আসতে পারবেন। নইলে সসম্যা বাড়বে বই কমবে না। তাই সতর্ক হয়ে কারণ খুঁজে নিন।

doubt

​২. সম্পর্কের উদ্দেশ্য বোঝান

এবার নিজেকে একটু আধটু তৈরি করে নিতে হবে। মনে রাখবেন যে কী উদ্দেশ্যে আপনি সম্পর্কে থাকার চেষ্টা করছেন। এমনকী আপনার সঙ্গীকেও বোঝাতে হবে যে কেন আপনি সম্পর্কে রয়েছেন। তারপরই সমস্যার করা যেতে পারে সমাধান। তাই চিন্তার কোনও কারণ নেই।

​৩. সঙ্গীকে সম্মান করুন

আসলে অনেকসময় এই সমস্যার মূলে আপনি নিজেই থাকতে পারেন। এক্ষেত্রে সঙ্গীকে সম্মান না করলে, তাঁর সঙ্গে সময় না কাটালে তিনি অন্য কিছু ভাবতেই পারেন। এতে অস্বাভাবিক কিছুই নেই। তাই এই বিষয়টা আপনাকে মাথায় রাখতে হবে। তবেই সমস্যা থেকে বেরিয়ে যাওয়া সম্ভব হবে। অন্যথায় সমস্যা বাড়বে বই কমবে না।

​৪. সিদ্ধান্ত নেওয়ার সময় গুরুত্ব দিন

আগেই বলেছি, সম্পর্ক ভালো করতে গেলে তাকে গুরুত্ব দিতে হবে। এক্ষেত্রে কোনও বড় সিদ্ধান্ত নেওয়ার সময় আপনাকে তৈরি হয়ে যেতে হবে। কোনও ভুল করা চলবে না। তাই সতর্ক হয়ে যান। এবার থেকে কিছু করার আগে একবার জিজ্ঞেস করুন। দেখবেন আপনারা ভালো আছেন।

doubt​৫. একাকিত্ব তৈরি হতে দেবেন না

আসলে মানুষ অনেক সময়ই সম্পর্কে থাকার পরও নানা কাজে ব্যস্ত হয়ে যান। এবার সময় দিতে না পারলে সঙ্গীর মনে আসে একাকিত্ব। আর তার থেকেই জন্ম নেয় নানা সমস্যা। এমনই একটি সমস্যা হল সন্দেহ। তাই এর থেকে দূরে থাকার চেষ্টা করুন। চেষ্টা করুন সঙ্গীকে সময় দিতে। তবেই ভালো থাকা হয়ে যাবে সম্ভব।

এরপরও কোনও সমস্যা দেখা দিলে অবশ্যই কোনও বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে নিন। কারণ সব ক্ষেত্রে দোষ আপনার নাও থাকতে পারে। তাই বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে সেই মতো এগিয়ে যান। নইলে নিজের মনও খারাপ হবে। এমনকী আসতে পারে ডিপ্রেশন।

এজেড