images

লাইফস্টাইল

এসব উদ্ভট কারণেও বিবাহ বিচ্ছেদ হয়েছিল! 

লাইফস্টাইল ডেস্ক

০৩ আগস্ট ২০২৩, ০১:০০ পিএম

‘তুমি যাকে ভালোবাসো/ স্নানের ঘরে বাষ্পে ভাসো/ তার জীবনে ঝড়/ তুমি অন্য কারোর সঙ্গে বেঁধো ঘর’—প্রাক্তন সিনেমার এই গানটি শুনলে যে কারোরই মন ভারী হয়। বিচ্ছেদের করুণ সুর মনে দাগ কাটে। সারাজীবন একসঙ্গে থাকার শর্তে এক হলেও অনেক সম্পর্কেই বিচ্ছেদ আসে। 

মনের অমিল, সামাজিক সমস্যা, পারিবারিক দ্বন্দ্ব, ব্যক্তিগত অশান্তির মতো নানা কারণেই ভাঙছে সম্পর্ক। তবে জানলে অবাক হবেন এসব কারণের বাইরেও অনেক উদ্ভট কারণেও বিভিন্ন বিচ্ছেদ হয়েছে। বিবাহ বিচ্ছেদের এমন কিছু কারণ শুনলে হয়তো কষ্টের পরিবর্তে হাসি পাবে আপনার। চলুন তবে এমন কিছু বিচিত্র বিচ্ছেদের ঘটনাতে চোখ বোলানো যাক-

divorce

ম্যাসেজের রিপ্লাই নেই কেন? 

ঘটনা তাইওয়ানের। এক নারী তার স্বামীকে অনেকবার মোবাইলে ম্যাসেজ দেন। ম্যাসেজগুলো সিন ঠিকই দেখাচ্ছিল। কিন্তু ফিরতি কোনো ম্যাসেজ আসছিল না। এক পর্যায়ে তিনি নিজে হাসপাতালে আছেন লিখেও ম্যাসেজ দেন। এই ম্যাসেজেরও কোনো উত্তর দেননি স্বামী। ব্যাস! স্বামীর এত অবহেলা মানতে পারেননি ওই নারী। ম্যাসেজের রিপ্লাই না দেওয়ায় করেন বিবাহ বিচ্ছেদের আবেদন। 

এত ভালোবাসা সহ্য হয় না

২০১৯ সালের ঘটনা। সংযুক্ত আরব আমিরাতের এক নারী বিবাহ বিচ্ছেদের আবেদন করেন। তবে আবেদনের কারণ শুনলে অবাক হবে। নির্যাতন বা অবহেলা নয়, এই নারী স্বামীর অতিরিক্ত ভালোবাসায় অতিষ্ঠ হয়েই বিচ্ছেদের সিদ্ধান্ত নেন। তার অভিযোগ, বাড়ির সব কাজে তাকে সাহায্য করেন স্বামী। তাদের মধ্যে কখনোই ঝগড়া বা রাগারাগি হয় না। এমনকি তিনি স্বামীকে রাগাতে চাইলেও তিনি আরও বেশি যত্ন নেন, উপহার দেন। স্বামীর এই অতিরিক্ত ভালোবাসাই সহ্য করতে না পেরে এই নারী বিবাহ বিচ্ছেদের আবেদন করেন।

trump

ট্রাম্পকে ভোট দিয়েছ কেন? 

কাউকে ভোট দেওয়াও যে বিচ্ছেদের কারণ হতে পারে এমনটা হয়তো আপনার ভাবনাতেও কখনো আসেনি। তবে আমেরিকায় এমন উদ্ভট ঘটনাই ঘটেছে। নির্বাচনের সময় স্বামী ভোট দিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। এতেই ক্ষিপ্ত হয়ে ৭৩ বছর বয়সী এক আমেরিকান নারী স্বামীর বিরুদ্ধে বিবাহ বিচ্ছেদের আবেদন করেন।

এ কেমন প্রতারণা!

দুবাইয়ের এক দম্পতি বিয়ের কদিন পর সমুদ্র সৈকতে বেড়াতে যান। বেশ রোম্যান্টিক বিষয়। অথচ সমুদ্রস্নানের পরই বেঁকে বসেন স্বামী। স্ত্রীর নামে করেন প্রতারণার অভিযোগ। তার দাবি, পানিতে নামার পরই তার স্ত্রীর মুখ থেকে ওয়াটারপ্রুফ সব মেকআপ ধুয়ে যায়। এতেই প্রথমবারের মতো স্ত্রীকে বিনা মেকআপে দেখেন তিনি। এই কারণেই ক্ষেপে গিয়ে ঠুকে দেন বিবাহ বিচ্ছেদের আবেদন। 

talk

এত কথা বলো কেন? 

ঘটনা ২০১২ সালের। অদ্ভুত আরেকটি বিবাহ বিচ্ছেদের আবেদন জমা পড়ে। স্ত্রীর অভিযোগ, তার স্বামী অতিরিক্ত কথা বলেন। তার ওপর কোনো কথা গোপন রাখতে পারেন না তিনি। নিজের সমস্যা, গোপন কথা সব নিয়েই আলাপ করতেন বন্ধু-বান্ধব আর পরিবারের সদস্যদের সঙ্গে। এজন্যই বিবাহ বিচ্ছেদের আবেদন করেন তিনি। 

ফেসবুকে বিয়ের ছবি

বিয়ের পর ভালোবাসার মানুষের সঙ্গে ছবি ফেসবুকে প্রায় সবাই প্রকাশ করেন। এই কাজটি কাল হয় সৌদির এক নারীর জীবনে। ফেসবুকে নিজেদের বিয়ের ছবি পোস্ট করার কারণে নববধূকে তালাক দেন স্বামী। ওই কনের ভাষ্য, বিয়ের আগে ঐ বধূ চুক্তিবদ্ধ হন যে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করতে পারবেন না। চুক্তিভঙ্গের কারণেই স্বামী তালাক দেন তাকে।

letter

৭০ বছর পর খোঁজ মিলল প্রেমের চিঠির

একসাথে কাটিয়ে দিয়েছেন ৭০ বছর। জীবনের গোধূলি লগ্নে পৌঁছে একদিন স্বামী খুঁজে পেলেন স্ত্রীর পুরনো প্রেমের চিঠি। আর এজন্যই ৯৯ বছর বয়সী এক ইতালিয়ান ব্যক্তি বিবাহ বিচ্ছেদের আবেদন করে। স্ত্রী ক্ষমা চাইলেও নিজের সিদ্ধান্তে অটল থাকেন তিনি। বিশ্বের সবচেয়ে প্রবীণ ডিভোর্স দেওয়া দম্পতি তারাই।

বিবাহ বিচ্ছেদের কী অদ্ভুত সব কারণ তাই না? এমন কারণেও যে বিচ্ছেদ হতে পারে তা কি আপনার ভাবনায় ছিল? 

সূত্র: স্টার ইনসাইডার

এনএম