images

আইন-আদালত

ইরফান সেলিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:০২ পিএম

নৌবাহিনীর কর্মকর্তাকে হত্যাচেষ্টা মামলায় সরকারদলীয় এমপি হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্যদিয়ে আলোচিত এই মামলার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হলো।

এ দিন আসামি আদালতে হাজির না হওয়ায় আইনজীবী সময়ের আবেদন করেন। পরে আদালত সে আবেদন নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পাশাপাশি মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৬ মার্চ দিন ধার্য করেন।

বুধবার (৮ ফেব্রুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালত এই আদেশ দেন।

মামলার অপর চার আসামিরা হলেন- ইরফান সেলিমের দেহরক্ষী জাহিদুল মোল্লা, গাড়িচালক মিজানুর রহমান, মদিনা গ্রুপের প্রটোকল অফিসার এ বি সিদ্দিক দীপু ও সহযোগী কাজী রিপন।

CMM Court২০২০ সালের ২৫ অক্টোবর নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমদ খান মোটরসাইকেলে করে যাওয়ার সময় হাজী সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিমের গাড়ি তাকে ধাক্কা দেয়। এরপর তিনি সড়কের পাশে মোটরসাইকেল থামিয়ে গাড়ির সামনে দাঁড়ান ও নিজের পরিচয় দেন। তখন গাড়ি থেকে ইরফানের সঙ্গে থাকা অন্যরা একসঙ্গে তাকে মারধর করে মেরে ফেলার হুমকি দেন। একই সময় তার স্ত্রীকেও অশ্লীল ভাষায় গালিগালাজ করা হয়।

এ ঘটনার পরদিন ২৬ অক্টোবর সকালে ইরফান সেলিম, তার দুই দেহরক্ষী জাহিদুল মোল্লা ও এ বি সিদ্দিক দীপু ছাড়াও গাড়িচালক মিজানুর রহমানসহ অজ্ঞাতনামা দুই-তিনজনকে আসামি করে ওয়াসিফ আহমদ খান ধানমন্ডি থানায় মামলা করেন। পরবর্তীকালে ২০২১ সালের ১১ ফেব্রুয়ারি ইরফান সেলিমসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন ডিবি পুলিশের উপপরিদর্শক মমিনুল হক। সবশেষ আজ আলোচিত এ মামলায় ইরফান সেলিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলেন আদালত।

এআইএম/আইএইচ