images

আইন-আদালত

টিপু-প্রীতি হত্যা মামলার প্রতিবেদন দাখিলের দিন পিছিয়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক

১১ জানুয়ারি ২০২৩, ১১:৩৪ এএম

আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতিকে গুলি করে হত্যার মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে ২৭ ফেব্রুয়ারি।

নির্ধারিত দিন বুধবার (১১ জানুয়ারি) মামলার তদন্ত প্রতিবেদন দাখিল না করায় নতুন এ দিন ধার্য করেন ঢাকার মহানগর আদালত। আদালত সূত্রে এমন তথ্য জানা গেছে।

গত বছরের ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে টিপুকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এসময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি (১৯) নামে এক কলেজছাত্রীও নিহত হন। এছাড়া টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। 

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের পর ওইদিন রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে হত্যা মামলা করেন। এতে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করা হয়।

এজাহারে বাদী অভিযোগ করেন ২০২২ সালের ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে শাহজাহানপুর থানার ২০২ উত্তর শাহজাহানপুর মানামা ভবনের বাটার দোকানের সামনে পৌঁছামাত্র দুর্বৃত্তরা হামলা করেন। তারা জাহিদুল ইসলাম টিপুকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশে আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি করে।

এআইএম/এএস