images

আইন-আদালত

শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন নতুন ১১ অতিরিক্ত বিচারপতি

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ আগস্ট ২০২২, ০৯:৪৭ এএম

বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন সদ্য নিয়োগপ্রাপ্ত হাইকোর্ট বিভাগের ১১ অতিরিক্ত বিচারপতি। আগামীকাল শুক্রবার (৫ আগষ্ট) তারা টুঙ্গিপাড়ায় যাবেন।

বুধবার হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রটোকল) মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছেন।

এতে বলা হয়েছে, ‘সদ্য নিয়োগপ্রাপ্ত বিচারপতিরা আগামী শুক্রবার (৫ আগস্ট) সকাল ৮টা ৩০ মিনিটে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে সুপ্রিম কোর্টের পতাকাবাহী নিজ নিজ সরকারি গাড়িতে পদ্মা সেতু হয়ে গোপালগঞ্জে পৌঁছাবেন। দুপুর ১২টায় তারা জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা জানাবেন। দুপুর ২টায় গোপালগঞ্জ সার্কিট হাউজে মধ্যাহ্নভোজ শেষে বিকেল সাড়ে ৩টায় একই পথে ঢাকায় ফিরবেন।’

এর আগে রোববার (৩১ জুলাই) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয় ১১ বিচারপতিকে। ওই দিন বিকেলে শপথও নিয়েছেন তারা। নিয়োগের পরদিন থেকেই বিচার কাজ পরিচালনার জন্য বেঞ্চ দেওয়া হয় তাদেরকে। 

সোমবার (১ আগস্ট) থেকে বেঞ্চে বসে মামলা পরিচালনা করেন তারা। এজন্য পুরো সুপ্রিম কোর্টের বেঞ্চগুলোর পুনর্গঠন করে সাজানো হয়েছে।

সবমিলে ৫৩টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এসব বেঞ্চে সশীরে উপস্থিত হয়ে বিচার কাজ পরিচালনা করবে। 

নিয়োগপ্রাপ্ত ১১ বিচারপতি হলেন, জেলা ও দায়রা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরী, জেলা ও দায়রা জজ মোহাম্মদ আতাবুল্লাহ, জেলা ও দায়রা জজ ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ, সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আমিনুল ইসলাম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির উল্লাহ, সুপ্রিম কোর্টের আইনজীবী এ কে রবিউল হাসান, সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম মাসুদ হোসেন দোলন ও মো. আলী রেজা।

এআইএম/এইউ