images

আইন-আদালত

‘সরকারের কাছে মানবিকতা প্রত্যাশা করছে খালেদা জিয়ার পরিবার’  

জ্যেষ্ঠ প্রতিবেদক

৩০ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৪৭ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া জরুরি। এজন্য তার পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করা হয়েছে। এ ব্যাপারে খালেদা জিয়ার পরিবার সরকারের কাছে মানবিকতা প্রত্যাশা করছে বলে জানিয়েছেন বিএনপি নেত্রীর আইনজীবী ও দলের আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

শনিবার (৩০ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বরেন।

কায়সার কামাল বলেন, আইনমন্ত্রী বলেছিলেন, খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য নতুন করে সরকারের কাছে আবেদন করতে হবে। আইনমন্ত্রীর এমন আহ্বানের পরিপ্রেক্ষিতেই আবেদন করেছে খালেদা জিয়ার পরিবার। আবেদনটি এখনো নিষ্পত্তি হয়নি।

বিএনপি চেয়ারপারসনের অন্যতম এই আইনজীবী বলেন, জীবন রক্ষার জন্য এখনো সরকারের কাছে মানবিকতা প্রত্যাশা করছে খালেদা জিয়ার পরিবার।

এই আইনজীবী নেতা বলেন, সরকার তাকে নির্বাহী আদেশে মুক্তি দিয়েছে। সরকার নির্বাহী আদেশেই তাকে বিদেশে পাঠাতে পারে।

এর আগে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার গত ২৫ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে এই চিঠি দেন। খালেদা জিয়ার ভাইয়ের করা আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে মতামত দেওয়ার জন্য। এখনও আবেদনটি আইন মন্ত্রণালয়ে রয়েছে।

এদিকে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসার ব্যাপারে তার পরিবারের করা আবেদন বিষয়ে আগামীকাল রোববার (১ অক্টোবর) মতামত দেওয়া হবে।

এআইএম/জেবি