images

আন্তর্জাতিক

আরেকটি গুলিবর্ষণের ঘটনায় ২ ইসরায়েলি আহত

আন্তর্জাতিক ডেস্ক

২৮ জানুয়ারি ২০২৩, ০৮:৫২ পিএম

পূর্ব জেরুসালেমের একটি সিনাগগে ফিলিস্তিনি বন্দুকধারীর গুলিতে সাত জন নিহত হবার এক দিন পরই শনিবার জেরুসালেমের পুরোনো শহর এলাকার বাইরে আরও একটি গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এ সময় দুই ইসরায়েলি আহত হয়েছে। এছাড়া আক্রমণকারী ব্যক্তিও আহত হন।

এ বিষয়ে পুলিশ বলেছে, ১৩ বছর বয়সী এক ফিলিস্তিনির ছোঁড়া গুলিতে দুই ইসরায়েলি ব্যক্তি গুরুতর আহত হয়।

আল-জাজিরার খবরে বলা হয়, গুরুতর আহত ওই দুই ব্যক্তি সম্পর্কে পরস্পরের পিতা ও পুত্র বলে জানা গেছে। তাদের দেহের ওপরের অংশে গুলি লেগেছে।

ইসরায়েলি পুলিশ বলেছে, আক্রমণকারী কিশোরকে ‘নিষ্ক্রিয় করা হয়েছে’ তবে এর বেশি কিছু বলা হয়নি।  রয়টার্স বার্তা সংস্থা বলছে, ঘটনাস্থলে থাকা একজন পথচারী ওই ফিলিস্তিনি কিশোরকে গুলি করে আহত করে।

শনিবার জায়নবাদী দেশটির পুলিশ জানিয়েছে যে গত রাতে সিনাগগে গুলিবর্ষণের ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার সন্দেহে ৪২ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

গত প্রায় এক মাস ধরেই ফিলিস্তিনি-ইসরায়েলি সংঘাত তীব্রতর হচ্ছিল। এসব সংঘাতের ঘটনায় এ বছরে কমপক্ষে ৩০ জন ফিলিস্তিনি নিহত হয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।  

শুক্রবার ইহুদি সিনাগগে গুলিবর্ষণের ঘটনার এক দিন আগেই অধিকৃত পশ্চিম তীরের জেনিনে একটি ইসরায়েলি অভিযানে ৯ জন ফিলিস্তিনি নিহত হবার ঘটনায় উত্তেজনা আরও বেড়ে যায়। 

এরপর গাজা থেকে রকেট নিক্ষেপ এবং ইসরায়েলের পাল্টা বিমান হামলার পর আগামী দিনগুলোতে আরও রক্তপাতের আশংকা বেড়ে গেছে।

সূত্র : বিবিসি, আল-জাজিরা

এমইউ