images

আন্তর্জাতিক

রাশিয়ায় স্কুলে গুলির ঘটনায় নিহত বেড়ে ১৪

আন্তর্জাতিক ডেস্ক

২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৪ পিএম

রাশিয়ার একটি স্কুলে এলোপাথাড়ি গুলির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ জনে পৌঁছেছে। সোমাবর দেশটির ইজেভস্ক শহরের একটি স্কুলে বন্দুকধারী এলোপাথাড়ি গুলি চালায়।

খবরে বলা হয়েছে, যে স্কুলে হামলা চালানো হয়েছে সেখানে শিক্ষক-শিক্ষার্থীসহ প্রায় এক হাজার জন উপস্থিত ছিলেন। গুলিতে অন্তত ২০ জন আহত হয়েছেন।

ইন্টারফ্যাক্স স্থানীয় পুলিশকে উদ্ধৃত করে বলেছে যে, তারা এখনও বন্দুকধারীকে আটক করার চেষ্টা করছে।

টেলিগ্রাম মেসেঞ্জার অ্যাপে এক বিবৃতিতে উদমুর্তিয়া অঞ্চলের গভর্নর আলেকজান্ডার ব্রেচালভ বলেছেন, তিনি শহরের স্কুল নম্বর ৮৮-এ পৌঁছেছেন এবং নিরাপত্তা পরিষেবা এবং অ্যাম্বুলেন্স দল উপস্থিত হয়েছে।

ইজেভস্ক গভর্নর জানান, ওই স্কুলে গুলি চালিয়ে পরপর ১৪ জনকে খুনের পর আততায়ী নিজের মাথায় গুলি করে এবং সেখানেই তার মৃত্যু হয়। 

তবে কী কারণে ওই হামলা চালানো হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। এরই মধ্যে স্কুলের সবাইকে সরিয়ে নেওয়া হয়েছে।

রুশ গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, হামলায় শিক্ষার্থী, শিক্ষক ও নিরাপত্তারক্ষী নিহত হয়েছে। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে রয়েছেন জরুরি কর্মকর্তারা।

বিভিন্ন গণমাধ্যমে ঘটনাস্থলের বেশি কিছু ভিডিও পোস্ট করা হয়েছে। একটি ভিডিওতে দেখা গেছে স্কুলের মেঝেতে রক্ত আর জানালায় বুলেটের চিহ্ন। ওই হামলাকারীর কাছে সম্ভবত দুটি পিস্তল ছিল বলে স্থানীয় আইনপ্রণেতা জানিয়েছেন। এ ছাড়া রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাস জানিয়েছে, হামলাকারী নাৎসির প্রতীক সংবলিত টি-শার্ট ও মুখোশ পরা ছিল।

সূত্র: টিআরটি, স্পেক্টেটর ইনডেস্ক

একে