images

আন্তর্জাতিক

তৃতীয় কন্যার বাবা হচ্ছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা জাকারবার্গ

আন্তর্জাতিক ডেস্ক

২২ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৯ পিএম

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ ঘোষণা করেছেন যে তিনি তৃতীয়বারের মতো বাবা হতে চলেছেন। মেটা প্রধান জাকারবার্গ তার স্ত্রী শিশু বিশেষজ্ঞ ডা. প্রিসিলা চ্যানের সঙ্গে এখন তৃতীয় সন্তানের প্রত্যাশা করছেন। এ দম্পতির ইতোমধ্যে দু’টি কন্যা রয়েছে- ম্যাক্সিমা (৬) এবং আগস্ট (৫)।

আনুমানিক ৫৫.৯ বিলিয়ন মার্কিন ডলারের মালিক জাকারবার্গ তার ইনস্টাগ্রাম পোস্টে বলেছেন, ‘অনেক ভালবাসা রইল। একটা বিষয় শেয়ার করতে যাচ্ছি, এটা খুবই আনন্দের ব্যাপার। আমার দু’মেয়ে ম্যাক্স ও আগস্ট পরের বছর একজন বোন পেতে যাচ্ছে।’

২০১৫ সালে জাকারবার্গ জানিয়েছেন, কীভাবে তিনি এবং তার স্ত্রী একাধিক গর্ভপাতের শিকার হন। ওই সময় এ ইস্যু নিয়ে আরও খোলামেলা আলোচনার আহ্বান জানান তিনি।

তিনি গর্ভপাতকে এক ধরনের ‘একাকী অভিজ্ঞতা’ হিসেবে বর্ণনা করেছেন। তার মতে এ বিষয়টিতে আরও কথা বলা উচিত।

 
 
 
 
 

এরপর তাদের দু’কন্যার জন্মের সময় এ দম্পতি শক্তিশালী বার্তা লিখেছিলেন। এটা ওই সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল।

এরপর আবার তৃতীয় কন্যার বাবা হওয়ার তথ্য দিলেন জাকারবার্গ। এমন সুখবরের পরে বিশ্বের অন্যতম ধনী এ দম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন নেটিজেনরা।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় চ্যানের সঙ্গে জাকারবার্গের পরিচয় হয়। পরিচয় থেকে ২০০৩ সালে প্রেম। এরপর তারা ২০১২ সালে বিয়ে করেন।

শিক্ষার্থী অবস্থায় ২০০৪ সালে ফেসবুক প্রতিষ্ঠা করেন জাকারবার্গ। তার সহযোগী ছিলেন এডওয়ার্ডো সেভারিন, ডাস্টিন মস্কোভিজ, ক্রিস হিউজ প্রমুখ।

সূত্র : মিন্ট 

এমইউ