images

আন্তর্জাতিক

অল্প টাকায় বিশ্ব ঘোরার কৌশল শেখান 'খনিশ্রমিক' মেগান

আন্তর্জাতিক ডেস্ক

০৪ জুলাই ২০২২, ১২:০৮ পিএম

বিশ্ব ঘুরতে পছন্দ করেন তিনি। তবে পুরো বিশ্ব ঘোরার মতো সমর্থ ছিল না। তারপর অর্থ উপার্জন করতে জীবনে অনেক রকম কাজে যুক্ত হয়েছেন। তারপর সেই অর্থ ব্যয় করেছেন বিশ্ব ভ্রমণের কাজে। তার নাম মেগান। ২৭ বছর বয়সী মেগান মিকি ব্রিটিশ নাগরিক। 

অর্থ উপার্জন করতে ব্রিটেন ছেড়ে অস্ট্রেলিয়া আসেন মেগান। ভার্জিন এয়ারলাইন্সের বিমানসেবিকা হিসাবে কাজ করলেও তিনি এর আগে আরও অনেক জায়গায় কাজ করেছেন। কখনও অস্ট্রেলিয়ার ব্যস্ততম রেস্তরাঁয়, কখনও বা খামারে কাজ করেছেন। কিন্তু তবুও তার অর্থের টান পড়ছিল। তাই বিমানসেবিকার কাজ ছেড়ে খনির কাজে যুক্ত হন।

mine worker megan

দুই সপ্তাহ কাজ করে কর পরিশোধের পর হাতে আসে ২৬৪৩ ডলার। বাংলাদেশি টাকায় দুই লাখের বেশি। অস্ট্রেলিয়ার পশ্চিম প্রান্তে পিলবরা খনি এলাকায় মেগান কর্মরত। দু’সপ্তাহ ধরে টানা ১২ থেকে ১৪ ঘণ্টা কাজ করে তিনি এই অর্থ উপার্জন করেন। এই টাকা দিয়ে তিনি সপ্তাহব্যাপী ঘুরেছেন মালদ্বীপ, থাইল্যান্ড, বালিতে। বিভিন্ন বিলাসবহুল রেস্তরাঁয় খাওয়াদাওয়া করেন। 

মেগানের একটি ব্লগ রয়েছে, যেখানে তিনি ভ্রমণ সংক্রান্ত সকল তথ্য ‘ই-বুক’-এর মাধ্যমে ভ্রমণপিপাসুদের সঙ্গে ভাগ করে থাকেন। এমন অনেকেই রয়েছেন যারা সঠিক তথ্যের অভাবে কম খরচে বিদেশ ঘুরতে পারেন না। তাদের কথা ভেবেই এই ব্লগ লেখা শুরু করেন তিনি। এক সাক্ষাৎকারে মেগান জানান, তার প্রেমিক ডিলানও খনিতে কাজ করেন। মেগানের মতোই ঘুরতে ভালবাসেন তিনি।

mine worker megan

২০১৯ সালে জামাইকা ঘুরতে যাওয়ার সময় ডিলানের সঙ্গে তার আলাপ হয়। তবে তারা দু’জন এক খনিতে কাজ করেন না। তাই মেগান মাঝে মাঝে একাই ঘুরতে বেরিয়ে পড়েন।

সূত্র: নিউজ ডটকম অস্ট্রেলিয়া

একে