images

আন্তর্জাতিক

কাশ্মিরে সুড়ঙ্গ বিধ্বস্ত, নিহত বেড়ে ১০

আন্তর্জাতিক ডেস্ক

২২ মে ২০২২, ০৮:৩৮ এএম

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে শনিবার বিধ্বস্ত এক সুড়ঙ্গ থেকে আরও নয় কর্মীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এই দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো দশ জনে। দক্ষিনাঞ্চলের রামবান জেলায় নির্মাধীন সুড়ঙ্গটি বৃহস্পতিবার রাতে ধসে পড়ে। এরপর শুক্রবার একজন শ্রমিকের মরদেহ পাওয়া গিয়েছিল।

সরকারের বিপদ ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা আমির আলী জানিয়েছেন, একজন শ্রমিক এখনও নিখোঁজ আছেন। জরুরি কর্মীরা ধ্বংসস্তুপ থেকে মাটি সরাচ্ছেন যাতে করে সুড়ঙ্গের ভেতরে আটকে থাকা শ্রমিকদের খুঁজে পাওয়া যায়। খবর আল জাজিরার

নিহতদের মধ্যে ৫ জন দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের, ২ জন ভারতের প্রতিবেশী দেশ নেপালের নাগরিক, ১ জন আসাম রাজ্যের এবং বাকি ২ জন জম্মু-কাশ্মীরের স্থানীয় বাসিন্দা। দীর্ঘ ৩৬ ঘণ্টা উদ্ধার তৎপরতা চালিয়ে তাঁদের মরদেহ উদ্ধার করা হয়। নিহতেরা টানেলটিতে নির্মাণশ্রমিক হিসেবে কাজ করছিলেন।

কর্মকর্তারা বলছেন, সুড়ঙ্গের যে অংশটি ধ্বসে পড়ে সেটি আসলে সুড়ঙ্গে প্রবেশের পথে যেখান থেকে সাজ সরঞ্জাম নির্মীয়মান মূল সুড়ঙ্গে নিয়ে যাওয়া যায়। এই সুড়ঙ্গটি কাশ্মিরের দুটি প্রধান শহর শ্রীনগর ও জম্মুকে সংযোগকারী সেতু ও সুড়ঙ্গের নেটওয়ার্কের একটি অংশ।

একে