images

আন্তর্জাতিক

প্রবল বৃষ্টিতে পানির নিচে চেন্নাই

আন্তর্জাতিক ডেস্ক

০৪ ডিসেম্বর ২০২৩, ০২:৫৬ পিএম

ঘূর্ণিঝড় মিগজাউম এখনো স্থলে আছড়ে পড়েনি। তার আগেই প্রবল বৃষ্টিতে তলিয়ে গেছে ভারতের চেন্নাই। বন্ধ করে দেওয়া হয়েছে বিমানবন্দর। 

মঙ্গলবার দুপুর নাগাদ এই ঘূর্ণিঝড় অন্ধপ্রদেশ ও তামিলনাড়ুতে আছড়ে পড়ার কথা। তবে তার আগেই তামিলনাড়ুতে প্রবল বৃষ্টি শুরু হয়েছে। সেই বৃষ্টিতে বেহাল চেন্নাই। পানিতে ভেসে গেছে পুরো শহর। রাস্তায় এতটাই পানি জমেছে যে, গাড়ি পর্যন্ত ডুবে যাচ্ছে। খবর এনডিটিভির

এমন পরিস্থিতিতে তামিলনাড়ু সরকার সোমবার ছুটির দিন ঘোষণা করেছে। চেন্নাইয়ের পানি জমার বিভিন্ন ছবির ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

চেন্নাই বিমানবন্দর কয়েক ঘণ্টা বন্ধ রাখা হয়েছিল। বিমানবন্দরের অনেকখানি অংশ ভেসে যাওয়ায় বিমান ওঠানামার মতো অবস্থা ছিল না। ১২টি বিমানকে বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া হয়।

ভারতের আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড়টি দক্ষিণ অন্ধ্রপ্রদেশে মঙ্গলবার দুপুরে আছড়ে পড়তে পারে। তারপর সেটি উত্তর তামিলনাড়ুর দিকে যাবে। তখন সেখানে বাতাসের গতিবেগ থাকবে একশ কিলোমিটারের মতো। যে জায়গায় ঝড়ের আছড়ে পড়ার কথা, তা চেন্নাই থেকে ১৭০ কিলোমিটার দূরে। ভারতের দক্ষিণের রাজ্যগুলো ও ওড়িশাকে ইতোমধ্যেই ঝড়ের ব্যাপারে সতর্ক করে দেওয়া হয়েছে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে চেন্নাইতে ব্যাপক বৃষ্টি পড়ছে। একটি দেয়াল ধসে দুজন মারা গেছেন। অনেক জায়গায় গাড়ি প্রায় ডুবে গেছে। জনজীবন পুরো স্তব্ধ হয়ে গেছে। চেন্নাই পৌরসভার পক্ষ থেকে জানানো হয়েছে, ভোর থেকে ৩৪০ মি.মি. বৃষ্টি হয়েছে। তাই খুব জরুরি দরকার ছাড়া কেউ যেন বাড়ির বাইরে না বের হন। খাবার দরকার হলে যেন পৌরসভার সঙ্গে যোগাযোগ করেন।

একে