images

আন্তর্জাতিক

ভারতে পাকিস্তানি সেনাদের গুলিতে ২ বিএসএফ সদস্যসহ আহত ৩

আন্তর্জাতিক ডেস্ক

২৭ অক্টোবর ২০২৩, ০২:২২ পিএম

ভারত শাসিত জম্মু ও কাশ্মির অঞ্চলে পাকিস্তানি সেনাদের গুলিতে দুই বিএসএফ সদস্যসহ তিনজন আহত হয়েছেন। স্থানীয় গণমাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

ইন্ডিয়া টুডে জানিয়েছে, বৃহস্পতিবার রাতে ভারত শাসিত জম্মু ও কাশ্মির অঞ্চলের আর্নিয়া এবং সুচেতগড় সেক্টরে আন্তর্জাতিক সীমান্ত (আইবি) বরাবর পাঁচটি ভারতীয় পোস্টে পাকিস্তানি রেঞ্জার সেনারা গুলি চালায়। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর দুই সদস্য এবং একজন বেসামরিক ব্যক্তি আহত হন।

তবে আহতদের অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলো।

আর্নিয়া সেক্টরে রাত ৮টার দিকে ভারত ও পাকিস্তানি সেনারা গুলি বিনিময় করে। জম্মুর আর্নিয়ার একজন স্থানীয় বাসিন্দা পিটিআই-কে বলেন, "সন্ধ্যায় গুলি চালানোর ঘটনা শুরু হয়। চার বছর পর এমন ঘটনা ঘটছে। আমাদের সঙ্গে আমাদের সন্তান রয়েছে, তাই এটা খুবই উদ্বেগের বিষয়। কারণ, আমাদের সব বাড়িতে বাঙ্কার নেই।"

সংবাদ সংস্থা পিটিআইকে এক বিএসএফ কর্মকর্তা জানিয়েছেন, চার থেকে পাঁচটি সামরিক ঘাঁটিতে উভয় পক্ষ গুলি বিনিময় করেছে। আহত ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর দুই সদস্যকে বিশেষ চিকিৎসার জন্য জম্মুর জিএমসি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

ভারতীয় সীমান্তরক্ষীদের পাল্টা পদক্ষেপে পাকিস্তানি সামরিক ঘাঁটির কোনো ক্ষয়-ক্ষতি হয়েছে কিনা জানতে চাইলে ওই বিএসএফ কর্মকর্তা বলেন, ‘এ বিষয়ে সকালে জানা যাবে।’

ভারতীয় বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, পাকিস্তানি রেঞ্জার সেনারা বেসামরিক এলাকায় মর্টার শেল নিক্ষেপ করেছে। এতে ভারতীয় জনগণের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

সূত্র : ইন্ডিয়া টুডে

এমইউ