images

আন্তর্জাতিক

ইসরায়েলকে কঠোর জবাব দেওয়ার হুঁশিয়ারি দিলো ইরান

আন্তর্জাতিক ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৫১ পিএম

ইসরায়েল যদি ইরানের বিরুদ্ধে কোনো ধরনের অবৈধ ও বেআইনি পদক্ষেপ নেয় তাহলে তার কঠোর জবাব দেওয়া হবে। জাতিসংঘে নিযুক্ত ইরানি প্রতিনিধি আমির সাঈদ ইরাভানি এ হুঁশিয়ারি দিয়েছেন।

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস এবং নিরাপত্তা পরিষদের প্রেসিডেন্ট ফেরিট হোকজাকে লেখা এক চিঠিতে এই হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইরানের ওই প্রতিনিধি।

গতকাল (বৃহস্পতিবার) হস্তান্তর করা এই চিটিতে আমির সাঈদ ইরাভানি বলেছেন, ইরান সুস্পষ্ট করে এবং দৃঢ়ভাবে ঘোষণা করছে যে ইসরায়েলের পক্ষ থেকে তেহরানের বিরুদ্ধে কোনো ধরনের অবৈধ পদক্ষেপ নেওয়া হলে ইরানি কর্তৃপক্ষ তার অধিকার বলে জাতীয় স্বার্থ ও দেশের জনগণকে রক্ষার জন্য কঠোর জবাব দেবে।

ইসরায়েলের সেনা গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ডেভিড বারনেয়া ইরানের রাজধানী তেহরানের প্রাণকেন্দ্রে হামলার হুমকি দেওয়ার এক সপ্তাহের কম সময়ের মধ্যে ইরান এই প্রতিক্রিয়া জানালো। 

অপরদিকে মোসাদ-প্রধান অভিযোগ করেছেন, ইসরায়েলের বিভিন্ন ব্যক্তি, সংস্থা ও স্থাপনার বিরুদ্ধে ইরানের পক্ষ থেকে গত এক বছরে অন্তত ২৭ বার হামলা চালানোর চেষ্টা হয়েছে। জাতিসংঘে ইরানের স্থায়ী প্রতিনিধি ইসরায়েলের এ অভিযোগকে ভিত্তিহীন বলে নাকচ করেছেন।

সূত্র : প্রেস টিভি

এমইউ