images

হেলথ

সমাবর্তনে ত্রুটি: বিএসএমএমইউ’র জনসংযোগ কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

১৬ মার্চ ২০২৩, ০২:৪৭ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চতুর্থ সমাবর্তনে নানা অনিয়ম ও ত্রুটি-বিচ্যুতির অভিযোগে প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বিএসএমএমইউয়ে এক জরুরি বৈঠক শেষে উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ এমন সিদ্ধান্তের কথা জানান।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সমাবর্তন উপলক্ষে গঠিত প্রকাশনা ও মুদ্রণ উপ-কমিটির পক্ষ থেকে অনুষ্ঠানের আগেই সব চিকিৎসক-নার্সদের হাতে ছবি, নাম ও বিভাগসহ তথ্য সম্বলিত প্রকাশনা পৌঁছে দেওয়ার কথা ছিল। কিন্তু নিজেদের ব্যর্থতায় তা করতে পারেনি। এছাড়া আয়োজন নিয়ে চিকিৎসকদের ক্ষোভ এবং আর্থিক অনিয়মের অভিযোগ নিয়ে সামাজিক যোগাযোগ মধ্যমে আলোচনা ও সমালোচনার জেরে জরুরি বৈঠকের আহ্বান করা হয়। বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক বিএসএমএমইউর এক কর্মকর্তা ঢাকা মেইলকে বলেন, আমরা শুনেছি তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তবে কী কারণে বরখাস্ত করা হয়েছে তা বলতে পারছি না।

গত ১৩ মার্চ বিএসএমএমইউর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব কনভেনশন হলে বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত হয়। সমাবর্তনের শিক্ষার্থীদের থেকে বড় অংকের ফি নেওয়া হলেও তাদের টুপি আর খাবার ছাড়া কিছুই না দেওয়ার অভিযোগ উঠে। এমনকি সমাবর্তনের প্রকাশনাও পায়নি তারা। এ নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ফেসবুক পেজে দুঃখ প্রকাশ করে পোস্ট করে। পরে তা আবার সরিয়ে নেওয়া হয়।

এমএইচ/এমআর