images

হেলথ

দিনভর সংঘর্ষ: ঢামেকে চিকিৎসা নিয়েছেন ২৯৩ জন, ভর্তি ১২

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৫ জুলাই ২০২৪, ০৮:৩৮ পিএম

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত উভয় পক্ষের ২৯৩ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আহত হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ১২ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (১৫ জুলাই) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে এই তথ্য জানা যায়।

আরও পড়ুন

ইডেনের দুই শিক্ষার্থী হাসপাতালে, ছাত্রলীগ বলছে ‘আমরা মারিনি’

ঢামেক সূত্র জানায়, দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও আন্দোলনকারীদের সংঘর্ষের পর থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আহতদের মিছিল বাড়তে থাকে। এ সময় পুরো হাসপাতালজুড়ে কান্নার রোল ওঠে। একের এক আসতে থাকে আহতরা। তাদের চিকিৎসা দিতে হিমশিম খান জরুরি বিভাগের দায়িত্বে থাকা চিকিৎসকরা।

DMC2

তবে যারা আহত হয়ে চিকিৎসা নিতে এসেছিলেন তাদের বেশিরভাগই কোটা আন্দোলনকারী। পাশাপাশি ছাত্রলীগের কর্মীরাও আহত হয়েছেন। দবে তাদের সংখ্যা তত বেশি নয়। আহত হয়ে চিকিৎসা নেওয়ার শিক্ষার্থীদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়, ইডেন কলেজ এবং গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থী রয়েছেন বলে জানা গেছে। এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে থাকা শিক্ষার্থীই বেশি।

আরও পড়ুন

দেড় শতাধিক শিক্ষার্থী আহত, আন্দোলন অব্যাহত থাকবে: নাহিদ

খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যারা চিকিৎসা নিতে এসেছেন তাদের বেশিরভাগই ইটের ঢিলের আঘাতে, রড ও কাঠের আঘাতে মাথা, হাত ও পিঠে আঘাত পেয়েছেন। বেশিরভাগের আঘাতই মাথায়। এ ঘটনায় উভয় পক্ষের গুরুতর আহত ১২ জনকে হাসপাতালে ভর্তি নিয়ে চিকিৎসা দিচ্ছে কর্তৃপক্ষ।

এমআইকে/জেবি