images

হেলথ

সচিবালয় ক্লিনিকে ২ দিনে বদলি ৭ চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক

২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৯ এএম

সচিবালয় ক্লিনিক থেকে দুই দিনে সাত চিকিৎসককে বদলি করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. হারুন-অর রশিদ স্বাক্ষরিত এক আদেশে এই বদলি করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা বলছেন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ক্ষুব্ধ হয়ে চিকিৎসকসহ কর্মকর্তা-কর্মচারীদের বদলি করিয়েছেন।

বাংলাদেশ সচিবালয় ক্লিনিকে চিকিৎসক, নার্স, ফার্মাসিস্ট, পিয়নসহ প্রায় ৫০ জন রয়েছেন। সেখানকার কর্মকর্তারা বলছেন, সেবা বিভাগের সচিব নিয়মিত এই ক্লিনিক থেকে উচ্চ রক্তচাপের দুটি ওষুধ নেন। গত মঙ্গলবার সচিবের দপ্তরের একজন কর্মচারী এলে তাকে একটি ওষুধ দেওয়া হয়েছিল। এতে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ক্ষুব্ধ হয়েছেন।

আরও পড়ুন: শুধু চাকরির পেছনে না ছুটে, উদ্যোক্তা হও: তরুণদের স্বাস্থ্যমন্ত্রী

ওষুধের ঘটনার একদিন পর, অর্থাৎ ২৪ এপ্রিল (মঙ্গলবার) সচিবালয়ের এক চিকিৎসককে কিশোরগঞ্জে বদলি করা হয়। গতকাল বুধবার আরও ছয়জনকে চাঁদপুর, শরীয়তপুর, ফরিদপুর, মুন্সীগঞ্জ, টাঙ্গাইল ও রংপুরের বিভিন্ন সরকারি হাসপাতালে বদলি করা হয়। নার্স, ফার্মাসিস্ট ও পিয়নসহ অন্য সবাইকে বদলি করার প্রক্রিয়া চলছে বলে একাধিক সূত্র জানিয়েছে।

তবে চিকিৎসকদের বদলির সঙ্গে ক্ষোভের কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছেন সচিব জাহাঙ্গীর আলম। তিনি বলেন, ‘স্বাস্থ্যের সচিব হয়েছি মাত্র কয়েক মাস হলো। আর আমি ওই ওষুধ অনেক বছর ধরেই খাচ্ছি।’ তিনি আরও বলেন, এখানে অনেকে ১০-১২ বছর কাজ করছেন। তাই স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে বলেছি, দীর্ঘদিন যারা কাজ করছেন তাদের পর্যায়ক্রমে বদলি করতে।

সচিবালয় ক্লিনিকের একাধিক কর্মকর্তা এ বিষয়ে আজ বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেনের সঙ্গে দেখা করেছেন। সচিবের সঙ্গে কথা বলার আগে এ ব্যাপারে মন্তব্য করা ঠিক হবে না বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

এমএইচ