images

হেলথ

রেড ক্রিসেন্টের নতুন চেয়ারম্যান অধ্যাপক উবায়দুল কবীর

নিজস্ব প্রতিবেদক

২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫০ পিএম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী। আগামী ২৮ এপ্রিল থেকে আগামী তিন বছর সংগঠনটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন তিনি।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে সেবা বিভাগের বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ শাখার সিনিয়র সহকারী সচিব স্নেহাশিস দাশ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। 

আরও পড়ুন

দেশের ম্যালেরিয়া পরিস্থিতিতে কোনো উন্নতি নেই

এতে বলা হয়, 'THE BANGLADESH RED CRESCENT SOCIETY ORDER, 1973 (PRESIDENT'S ORDER NO. 26 OF 1973)' এর আর্টিকেল ১০(১) এর প্রদত্ত ক্ষমতাবলে মহামান্য রাষ্ট্রপতি ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রেসিডেন্ট কর্তৃক অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরীকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে আগামী ২৮ এপ্রিল তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য নিয়োগ প্রদান করা হলো।

bangadesh_red_criscemt_society

রাষ্ট্রপতির আদেশে জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এর আগে, গত ২০ এপ্রিল বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ২০২৪-২০২৬ মেয়াদে ব্যবস্থাপনা পর্ষদের নতুন কমিটি গঠন করা হয়। তিন বছরের জন্য গঠিত ওই কমিটিতে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হন লুৎফুর রহমান চৌধুরী হেলাল। ট্রেজারার পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন মোহাম্মদ আব্দুস ছালাম।

এমএইচ/এমএইচএম