images

বিনোদন

নৃত্য পরিচালক মাসুম বাবুল মারা গেছেন

বিনোদন প্রতিবেদক

০৬ মার্চ ২০২৩, ০৬:৫৩ পিএম

নৃত্যপরিচালক মাসুম বাবুল আর নেই। আজ ৬ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। ঢাকা মেইলকে এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন  চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক চিত্রনায়ক সাইমন সাদিক।

সাইমন বলেন, ‘হ্যা, মাসুম বাবুল ভাই মারা গেছেন। আমি মাত্রই খবরটি শুনলাম। আমি ওখানেই যাচ্ছি। উনি আমার প্রথম ছবির নৃত্য পরিচালক ছিলেন  এবং তিনি সুস্থ থাকা পর্যন্ত আমি যতগুলো ছবি করেছি সবকটাতেই তিনি ছিলেন। তাই তার প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসার জায়গাটা অন্যরকম।’

দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন মাসুম বাবুল। অসুস্থতার কারণে কাজ থেকে নিয়েছিলেন ছুটি। ওষুধই ছিল তার নিত্যদিনের সঙ্গী। গত বছর ভারতে চিকিৎসা নিয়ে দেশে ফিরে আসেন এ পরিচালক। অবস্থার উন্নতি না হওয়ায় ওই বছরের অক্টোবরে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন তিনি।

কিছুদিন সুস্থ থাকার পর ফের অসুস্থ হয়ে পড়েন তিনি। চলতি বছর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ভর্তি করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। তারপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

পঁয়ত্রিশ বছরের ক্যারিয়ারে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন মাসুম বাবুল। এ ছাড়াও বঙ্গবন্ধুর বায়োগ্রাফিতে একমাত্র বাংলাদেশি টেকনিশিয়ান হিসেবেও কাজ করেন তিনি। সিনেমাটি মুক্তির অপেক্ষায়।

আরআর