images

বিনোদন

মন্দির পাহারা দিচ্ছেন ভালো, মানুষকে আতংকিত করবেন না: প্রিন্স মাহমুদ 

বিনোদন ডেস্ক

০৮ আগস্ট ২০২৪, ০২:৫৩ পিএম

বৈষম্য বিরোধী আন্দোলনে শুরু থেকেই শিক্ষার্থীদের পাশে ছিলেন দেশের বিনোদন অঙ্গনের মানুষজন। তবে আন্দোলনে বিজয়ের পর বিভিন্ন স্থাপনায় অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। রেহাই পায়নি ধর্মীয় উপাসনালয়। অতি উৎসাহীদের হামলার শিকার হয়েছে হিন্দ ধর্মাবলম্বীদের মন্দির। 

এদিকে এরকম পরিস্থিতি সৃষ্টি হতেই রুখে দাঁড়িয়েছেন মুসলিম সম্প্রদায়ের মানুষজন। মন্দিরে মন্দিরে রাত জেগে পাহারা বসিয়েছেন অনেকে। সামাজিক মাধ্যমে ভেসে বেড়াচ্ছে সেসব ছবি। তবে বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে কথা বলেছেন জনপ্রিয় সুরকার প্রিন্স মাহমুদ।

আজ বৃহস্পতিবার প্রিন্স নিজের ফেসবুক লিখেছেন, মন্দির পাহারা দিচ্ছেন ভালো কথা। কিন্তু লাঠিসোটা নিয়ে এমন আচরণ করবেন না যাতে তারা সামান্যতম আতংক বোধ করে। ছবি তোলায় ব্যাস্ত থাকবেন না। এমন ভাবও দেখাতে যাবেন না যে তাদের অনেক উপকার করছেন। স্বাভাবিক থাকবেন।

এরপর লেখেন, তারা যদি এ সময় কেউ রাগও দেখায় মাথা নত করে থাকবেন। অনেক প্রয়োজন না হলে মন্দিরের ভেতরে ঢুকবেন না। তাদের পবিত্রতা নিজেদের মতো করে রক্ষা করুক। মনে রাখবেন এ মাটি তাদেরই মাটি। এই মাটি তাদের হক। 

আরও লিখেছেন, ভুলে না যাই একজন মুমিন সব সময় অন্যের উপকারের চেষ্টা করবে এবং ক্ষতিসাধন থেকে দূরে থাকবে- এটাই ইসলামের শিক্ষা। হক নষ্টের চেষ্টাকারীদের আল্লাহর লানত আল্লাহ্‌র অভিশাপ বর্ষিত হয়। একজন সনাতনধর্মীকে আমরা আতংকগ্রস্ত হয়ে শরণার্থী বা উদ্বাস্তু হয়ে ভারতে যেতে দেব না। এর চেয়ে লজ্জাস্কর কিছু নাই।  

সবশেষে লেখেন, যা করবেন সমস্তটাই মানুষ হিসাবে মুসলমান হিসাবে মন থেকে করতে হবে। শেষ কথা একজন সনাতন ধর্মীর জীবন বাঁচাতে যদি আপনার জীবন যায় জানবেন আপনার সত্যিকারের শহীদি মৃত্যু হয়েছে। 

বৈষম্য বিরোধী আন্দোলনের শুরু থেকেই সরব ছিলেন প্রিন্স মাহমুদ। শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে নেমেছিলেন রাস্তায়।