images

শিক্ষা

ঢাবিতে প্রলয় গ্যাংয়ের দুই সদস্য আটক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

২৭ মার্চ ২০২৩, ০৯:৩৫ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রকে মারধরের ঘটনায় অভিযুক্ত প্রলয় গ্যাংয়ের দুই সদস্যকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২৭ মার্চ) রাত ১টার পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী ঢাকা মেইলকে এই তথ্য নিশ্চিত করেছেন। পরে তাদের শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে গত শনিবার (১৫ মার্চ) পল্লি কবি জসীমউদ্দীন হলের সামনে অপরাধ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জোবায়ের ইবনে হুমায়ুনকে মারধরের অভিযোগ উঠে এই গ্যাংয়ের ২০ থেকে ৩০ জন সদস্যের বিরুদ্ধে। এ ঘটনায় রোববার ভুক্তভোগীর মা সাদিয়া আফরোজ খান ২৫ জনকে অভিযুক্ত করে শাহবাগ থানায় মামলা করেন।

>> আরও পড়ুন: ঢাবি ছাত্রকে পেটানো ‘প্রলয় গ্যাং’ সদস্যদের বিরুদ্ধে থানায় অভিযোগ

প্রলয় গ্যাংয়ের দুই সদস্যকে আটকের বিষয়ে ঢাবির প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, আমরা অনুসন্ধানের স্বার্থে কারও নাম প্রকাশ করতে চাচ্ছি না। আমরা জিজ্ঞাসাবাদ করে প্রকৃত তথ্য জানার চেষ্টা করছি। তবে শিগগির তাদের নাম প্রকাশ করা হবে। আমাদের এসব কার্যক্রম অব্যাহত থাকবে। সেই সঙ্গে অভিযুক্ত সকলকে প্রমাণের সাপেক্ষে বিচারের আওতায় আনা হবে।

DUজানা গেছে, গত শনিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, কবি জসীমউদ্দিন হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ও বিজয় একাত্তর হলের মিলনস্থলে (হল চত্বর) মারধরের শিকার হন ভুক্তভোগী ওই শিক্ষার্থী। মারধরের সঙ্গে জড়িত সকলেই প্রলয় গ্যাংয়ের সদস্য। বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের নিয়ে গড়ে উঠা এই গ্যাংয়ের সদস্যদের বিরুদ্ধে ছিনতাই, চাঁদাবাজিসহ নানা অপরাধের অভিযোগ রয়েছে।

এদিকে, শাহবাগ থানায় দায়ের করা অভিযোগপত্রে যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন- মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ও শান্তি ও সংঘর্ষ অধ্যয়নের তবারক মিয়া, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ও ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের ফয়সাল আহমেদ সাকিব ও ফারহান লাবিব, হাজী মুহম্মদ মুহসীন হল ও দর্শন বিভাগের অর্ণব খান, মার্কেটিং বিভাগের মোহাম্মদ শোভন ও বিপ্লব হাসান জয়, কবি জসীমউদ্দিন হল ও নৃ বিজ্ঞান বিভাগের নাইমুর রহমান দুর্জয়, কবি জসীমউদ্দিন হল ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাদ, টুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজেমেন্টের সিফরাত সাহিল, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের সমাজকল্যাণ বিভাগের হেদায়েতুন নুর ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র মাহিন মনোয়ার ও তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সাদমান তাওহিদ বর্ষণ, একই হলের আব্দুল্লাহ আল আরিফ, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ও ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের সৈয়দ নাসিফ ইমতিয়াজ, হাজী মুহম্মদ মুহসীন হলের আবু রায়হান, জগন্নাথ হলের ও লোকপ্রশাসন বিভাগের প্রত্যয় সাহা, জসীমউদ্দিন হলের রহমান জিয়া, চাইনিজ ল্যাঙ্গুয়েজ বিভাগের ফেরদৌস আলম ইমন, ফাইন্যান্স বিভাগের মোশারফ হোসেন, জগন্নাথ হলের জয় বিশ্বাস।

প্রতিনিধি/আইএইচ