images

শিক্ষা

ঢাবির সিনেটে সব পদে সরকারপন্থীদের জয়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

১৯ মার্চ ২০২৩, ০৪:৩৮ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থকরা নিরঙ্কুশ জয় পেয়েছেন।

রোববার (১৯ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মমতাজ উদ্দিন আহমেদ।

নির্বাচনে ২৫ জন প্রতিনিধি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত গণতান্ত্রিক ঐক্য পরিষদের ২৫ জনই নির্বাচিত হন। টিম আপরাজেয় কিংবা স্বতন্ত্র প্রার্থীদের কেউ বিজয়ী হতে পারেননি।

শনিবার সিনেট ভবন, টিএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব ও শারীরিক শিক্ষা কেন্দ্রে ভোটগ্রহণ হয়। ঢাকার বাইরে ৪২টি কেন্দ্রে ভোটগ্রহণ হয় ৪ ও ১১ মার্চ।

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীসহ তিনটি প্যানেলে মোট ৬৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটার ছিলেন ৫৯ হাজার ৩২০ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট।

গণতান্ত্রিক ঐক্য পরিষদের বিজয়ী প্রার্থীদের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, ইতিহাস বিভাগের অধ্যাপক আশফাক হোসেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ১১৯৭৬। দ্বিতীয় সর্বোচ্চ ভোট পায় ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক এবং প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী। তার প্রাপ্ত ভোট সংখ্যা ১১৮৩৩। তৃতীয় সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয় নুজহাত চৌধুরী। তার প্রাপ্ত ভোট সংখ্যা ১১৭৬০। নির্বাচিত সদস্যদের মধ্যে সবচেয়ে কম ভোট পেয়ে নির্বাচিত হন ফার্মেসি অনুষদের ডিন সীতেশ চন্দ্র বাহার। তারা প্রাপ্ত ভোট সংখ্যা ৯৭২৮। অনির্বাচিত সদস্যদের মধ্যে সবচেয়ে বেশি ভোট পান টিম অপরাজেয় আংশিক প্যানেলের প্রার্থী বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী কামরুন নাহার মাহমুদ। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৩১৮৮। যা সবচেয়ে কম ভোট পাওয়া নির্বাচিত প্রার্থীর সাথে ৬৫৪০ ভোটের পার্থক্য রয়েছে।

প্রতিনিধি/জেবি