images

শিক্ষা

বুয়েট শহীদ মিনারে ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

১৫ আগস্ট ২০২২, ০৬:৫২ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন ছাত্রলীগের বর্তমান ও বুয়েট ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা।

সোমবার (১৫ আগস্ট) দুপুর একটায় বুয়েটের শহীদ মিনারের পাশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তারা। এসময় বুয়েটের সাবেক ছাত্রলীগ নেতাদের পাশাপাশি বর্তমান কেন্দ্রীয় কমিটির নেতাদেরও দেখা যায়।

বুয়েট ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিব আহমেদ মুরাদ বলেন, জামায়াত-শিবির ও মৌলবাদী গোষ্ঠী বুয়েটে আস্তানা গড় তুলেছে। আমরা থাকতে এই আস্তানা ফুলে ফলে গড়ে উঠতে দিবো না। গত ১৩ তারিখ আমাদের সাথে যে আচরণ করা হয়েছে তা খুবই হতাশাজনক। তারা কখনও সাধারণ শিক্ষার্থী নয়৷ তারা সাধারণ শিক্ষার্থী সেজে বুয়েটকে ধ্বংসের দিকে ঠেলে দিতে চায়। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে মৌলবাদী গোষ্ঠীর কর্ম নিয়ে সচেতন হয়ে যথাযথ পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান এই সাবেক ছাত্রলীগ নেতা৷

আরেক সাবেক সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জু বলেন, আমরা বুয়েটের সাবেক শিক্ষার্থী। একইসাথে ছাত্রলীগের সাবেক কর্মী। যার জন্ম না হলে এইদেশ আমরা পেতাম না তার শাহাদাতবার্ষিকী উপলক্ষে আমরা যেকোনো ধরনের প্রোগ্রাম যেকোনো জায়গায় করার অধিকার আছে। আমরা সেটিই সেদিন করতে এসেছিলাম। বুয়েটে ছাত্র রাজনীতি থাকবে না এটাকে আমরা শ্রদ্ধা করি। কিন্তু শুধু ছাত্রলীগের বিরুদ্ধে স্লোগান এটার পেছনে কোনো একটা গোষ্ঠীর মদদ রয়েছে।

এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে একটি প্রতিনিধিদলও প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে। প্রতিনিধিদলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি সাইফ বাবু, সৈয়দ আরিফ মাজহারুল ইসলাম শামীম, সাংগাঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাঁধন, মুজাহিদুল ইসলাম সোহাগ, ধর্ম সম্পাদক তুহিন রেজা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন, ছাত্রলীগ নেতা শাহেদ খান, আরিফ হোসেন রিফাত, ফয়সাল মাহমুদ,ফারহানা,  রাহীম সরককারসহ অর্ধশত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতা উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/জেবি