images

শিক্ষা

ইডেনের দুই শিক্ষার্থী হাসপাতালে, ছাত্রলীগ বলছে ‘আমরা মারিনি’

নিজস্ব প্রতিবেদক

১৫ জুলাই ২০২৪, ০৩:৩৮ পিএম

ইডেন মহিলা কলেজের দুই শিক্ষার্থীকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে৷তারা দুইজনই সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেত্রী। অভিযোগ উঠেছে, কলেজটির ছাত্রলীগের নেত্রীদের হামলায় তারা আহত হয়েছেন। তবে এ অভিযোগ অস্বীকার করেছে ছাত্রলীগ। 

কোটা আন্দোলনকারীদের পক্ষ থেকে বলা হয়েছে, সোমবার (১৫ জুলাই) ইডেন মহিলা কলেজের বকুল তলায় ছাত্রলীগের নেত্রীরা কোটা আন্দোলনে অংশগ্রহণের জন্য বের হতে চাওয়া শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ইডেন মহিলা কলেজ শাখার সভাপতি শাহিনুর সুমি ও অর্থ বিষয়ক সম্পাদক সানজিদা বেশি আহত হন। 

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঢাকা কলেজ শাখার সভাপতি নাহিয়ান রেহমান রাহাত ঢাকা মেইলকে বলেন, আজকে সকালে মিছিল নিয়ে আসার সময় ইডেনের ছাত্রলীগ ওদের ওপরে আক্রমণ করে। গরম পানি ছিটিয়ে দেওয়া, নখ দিয়ে খামচানো, লাথি-ঘুষি এবং অকথ্য গালাগাল করে। একপর্যায়ে সানজিদা (ইতিহাস বিভাগের ছাত্রী) তার ফোন বের করে ভিডিও করার জন্য। এ সময় তার ফোনটা নিয়ে তার মাথায় জঘন্যভাবে আঘাত করে।

আরও পড়ুন

কোটা সংস্কার আন্দোলনের নামে সরকারবিরোধী আন্দোলন হচ্ছে: কাদের

1721035162822

তিনি আরও জানান, একই ঘটনায় আহত হয়ে জ্ঞান হারান শাহিনুর সুমি। তাদের দুইজনকেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়৷সানজিদা হাসপাতাল থেকে ফিরেছেন। শাহিনুর এখনও হাসপাতালে রয়েছেন। 

তবে এ বিষয়ে ভিন্ন দাবি করেছেন ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা। 

গণমাধ্যমকে তিনি বলেন, বকুল তলায় কোনো সাধারণ শিক্ষার্থী ছিল না। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কিছু মেয়ে ছিল। আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা যখন আসছিলাম তখন তারা আমাদের কয়েকজনের ওপর হামলা চালায়৷আমাদের কয়েকজন কর্মীকে কামড়ও দেয়৷এরপর দুই গ্রুপ হাতাহাতিতে জড়ায়। আমরা কোনো হামলা করিনি।

কারই/এমএইচএম