images

শিক্ষা

ঢাবিতে ছাত্রলীগ সাধারণ সম্পাদকের উপস্থিতিতে অনুসারীদের মারামারি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

২৩ জানুয়ারি ২০২৪, ০৫:৪৫ পিএম

নেতাকে সালাম দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের উপস্থিতিতে তার নিজ সমর্থকদের দুটি গ্রুপ স্ট্যাম্প নিয়ে মারামারিতে জড়িয়েছে। এই ঘটনায় অন্তত তিনজন আহত হয়েছেন বলে জানা গেছে। গুরুতর আহত একজনকে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে রাজনীতির আতুড়ঘর খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় গুরুতর হওয়া শিক্ষার্থীর নাম মোহাম্মদ কামরুল হাসান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এবং সূর্য সেন হল শাখা ছাত্রলীগের উপ-দফতর সম্পাদক। এছাড়াও আহত হন তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও হল ছাত্রলীগের কর্মী সাইদুর রহমান শান্ত এবং তিতুমীর কলেজ ছাত্রলীগের এক কর্মী।

আরও পড়ুন

কুয়েটে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় আটক ৩

লাঠি, স্টাম্প, হকিস্টিক ও গাছের ডাল দিয়ে কামরুলের ওপর অতর্কিত হামলা চালানো হয় বলে উপস্থিত ছাত্রলীগের নেতাকর্মীরা জানান।

DD

ঘটনার প্রত্যক্ষদর্শী একাধিক ছাত্রলীগ কর্মী জানান, দীর্ঘদিন পর শেখ ইনান মধুর ক্যান্টিনে এলে তাকে সালাম দেওয়া নিয়ে সূর্যসেন হল ও বিজয় একাত্তর হল ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে হাতাহাতির ঘটনা ঘটে। পরে একাত্তর হল সেখান থেকে বের হয়ে স্টাম্প, হকিস্টিক নিয়ে প্রস্তুত থাকে। মধুর ক্যান্টিন থেকে বের হলেই একাত্তর হল ছাত্রলীগের ছাত্রবৃত্তি উপসম্পাদক আবদুল্লাহ আল মারুফ, প্রশিক্ষণ বিষয়ক উপসম্পাদক ফিরোজ আলম অপি, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক উপসম্পাদক মাশফিউর রহমান, কর্মী ফজলে নাভিদ অনন, সামাজিক বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিঝুম ইফতারসহ বেশ কয়েকজন হামলা চালান। পরে কেন্দ্রীয় কয়েকজন সিনিয়র নেতার হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। গুরুতর আহত কামরুলকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়।

আরও পড়ুন

গরুবোঝাই ট্রাক ধাওয়া করে থামাতে গিয়ে ছাত্রলীগ কর্মী নিহত

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ঢাকা মেইলকে বলেন, সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কাজ করায় ইতোমধ্যে অভিযুক্তদের বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে ২০২২ সালের এপ্রিল মাসে সিনিয়রকে মারধরের ঘটনায় হল ছাত্রলীগের পরিকল্পনা ও কর্মসূচিবিষয়ক উপসম্পাদক মাসফি-উর রহমান ও প্রশিক্ষণ বিষয়ক উপসম্পাদক ফিরোজ আলম অপিকে হল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করে কর্তৃপক্ষ।

প্রতিনিধি/জেবি