images

অর্থনীতি

মূল্যস্ফীতি কমছে, অর্থনীতি চাঙ্গা হচ্ছে: পরিকল্পনা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২৫ পিএম

দেশের অর্থনীতি নিয়ে আশার কথা শুনিয়েছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। তিনি জানিয়েছেন মূল্যস্ফীতি আস্তে আস্তে কমে আসছে এবং অর্থনীতি চাঙ্গা হয়ে উঠছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে শেরে- এ-বাংলা নগরের পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কক্ষে ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (ডিজেএফবি) নিয়মিত আয়োজন 'ডিজেএফবি উন্নয়ন সংলাপ' অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের অর্থনীতি ভালো অবস্থানে আছে জানিয়ে তিনি বলেন, ‘মূল্যস্ফীতি গত সেপ্টেম্বর থেকে কিন্তু কমে আসছে। একটু একটু করে কমছে, তবে কমছে। তাই অর্থনীতি যে চাঙ্গা হবে সেটি কিন্তু হচ্ছে।’  

গত কয়েক দিন ধরে চালের বাজার স্থিতিশীল জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, অর্থনীতি নিয়ে আমি আশাবাদী। শ্রীলঙ্কার ঘটনার সময় আশার কথা বলেছি, আমাদের পরিস্থিতি ওইরকম হবে না। কোভিড সময়ে অর্থনৈতিক অবস্থানে ভালো করেছি।

প্রতিমন্ত্রী অনুষ্ঠানে সমসাময়িক অর্থনৈতিক সংকট ও উত্তরণের উপায়, আইএমএফের ঋণ ও অর্থনীতিতে এর প্রভাব, উন্নয়ন প্রকল্প অনুমোদনে বাড়তি সতর্কতা, জনজীবনে মূল্যস্ফীতির প্রভাব, নির্বাচনী বছরে অর্থনীতির গতি-প্রকৃতি প্রভৃতি বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ডিজেএফবির সাধারণ সম্পাদক সাহানোয়ার সাইদ শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিজেএফবির সভাপতি হামিদ-উজ-জামান। এসময় ডিজেএফবির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ডব্লিউএইচ/জেবি