images

সারাদেশ

কিশোরীকে ধর্ষণের পর হত্যা: ১ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীন

জেলা প্রতিনিধি

০৭ জুন ২০২৩, ০৫:৫৫ পিএম

শরীয়তপুরের ডামুড্যায় এক কিশোরীকে ধর্ষণের পর হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড ও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৭ জুন) দুপুর ২টায় শরীয়তপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক স্বপন কুমার সরকার এ রায় দেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পেশকার ইসতিয়াক আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাবু চৌকিদার (২৫) শরীয়তপুরের ডামুড্যা উপজেলার বড় নওগাঁ গ্রামের তাজুল চৌকিদারের ছেলে। যাবজ্জীবন প্রাপ্তরা হলেন- ডামুড্যা উপজেলার বড় নওগাঁ গ্রামের আজগর আলী খানের ছেলে জুয়েল খান (১৯), মৃত বাচ্চু সরদারের ছেলে ফারুক সরদার (২২) ও চর ভয়রা গ্রামের বাদশাহ মিয়া সরদারের ছেলে তানভীর হোসেন শামীম (২২)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ২১ অক্টোবর ডামুড্যা উপজেলার কুলকুড়ি গ্রামের ওই কিশোরী বাড়ি থেকে নিখোঁজ হয়। পরের দিন সকালে বাড়ির পাশের খালে তার হাত-পা বাঁধা মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় ওই বছরের ২৩ অক্টোবর ডামুড্যা থানায় ওই কিশোরীর বাবা বাদী হয়ে মামলা করলে পুলিশ আসামিদের চিহ্নিত করে গ্রেপ্তারেরর পর আদালতে প্রেরণ করে।

মামলার বাদী বলেন, আদালত যে রায় দিয়েছেন, তাতে আমরা সন্তুষ্ট। আমরা চাই এই রায় দ্রুত কার্যকর করা হোক। রায় দ্রুত কার্যকর হলে আমার মেয়ের আত্মা শান্তি পাবে।

তবে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি তানভীর আহমেদ শামীমের মা বলেন, আমার ছেলে স্বীকারোক্তি দেয়নি। আমরা উচ্চ আদালতে যাব, সেখানে ন্যায়বিচার নিশ্চিত হবে।

আসামিপক্ষের আইনজীবী শাহ আলম বলেন, আমার মক্কেল ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছে। আমরা ন্যায়বিচার প্রতিষ্ঠার স্বার্থে উচ্চ আদালতে আপিল করবো।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফিরোজ আহমেদ বলেন, আসামিরা আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। আদালত পর্যবেক্ষণ শেষে আজ এই রায় দিয়েছেন। আমরা এই রায়ে সন্তুষ্ট।

প্রতিনিধি/এইচই