images

সারাদেশ

দুই শতাধিক বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিলেন পিরোজপুর পৌর মেয়র

জেলা প্রতিনিধি

২৬ মার্চ ২০২৩, ০৮:২৭ পিএম

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করা ২ শতাধিক বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছেন পিরোজপুর পৌর মেয়র আলহাজ্ব মো. হাবিবুর রহমান মালেক।

রোববার (২৬ মার্চ) দুপুরে পিরোজপুর পৌরসভা মিলনায়তনে বীরমুক্তিযোদ্ধাদের এই সংবর্ধনা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে পিরোজপুর পৌর মেয়র আলহাজ্ব মো. হাবিবুর রহমান মালেক এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর আব্দুস সালাম বাতেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম সিকদার, নূর দিদা খালেদ রবী, কামাল উদ্দিন আহমেদ, গৌতম রায় চৌধুরী, ফজলুল হক সেন্টু, সমীর কুমার দাস বাচ্চু প্রমুখ।

এসময় বীর মুক্তিযোদ্ধারা, পিরোজপুর পৌরসভার কাউন্সিলর, বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী ও এলাকার গণ্যমাণ্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

বীর মুক্তিযোদ্ধারা তাদের বক্তব্যে বলেন, নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। একটি মহল বর্তমানে মুক্তিযুদ্ধে ইতিহাসকে বিকৃত করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। স্বাধীনতার স্বপক্ষের শক্তির সঙ্গে এক যোগে থেকে দেশ বিরোধী সকল ষড়যন্ত্র রুধে দিতে হবে।

পৌর মেয়র আলহাজ্ব মো. হাবিবুর রহমান মালেক বলেন, আজ মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা আজ একটি স্বাধীন ভূখণ্ড পেয়েছি। তাদের প্রতি আমরা চিরকৃতজ্ঞ। মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিতে পারছি বলে আমি নিজেকে ভাগ্যবান মনে করছি। আপনাদের সকলের কাছে একটাই অনুরোধ আপনারা আপনাদের পরবর্তী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরবেন। যাতে এই ইতিহাস নষ্ট হয়ে না যায়।

প্রতিনিধি/এসএস