images

সারাদেশ

বিএনপির নেতার বিরুদ্ধে সরকারি গাছ বিক্রির অভিযোগ 

জেলা প্রতিনিধি

০৪ মার্চ ২০২৩, ০৮:০৫ পিএম

মুন্সীগঞ্জের সিরাজদিখানে ইছাপুরা-জৈনসার সড়কের পাশের ২টি আমগাছ কেটে বিক্রির অভিযোগ উঠেছে জৈনসার ইউনিয়ন বিএনপির সভাপতি নাজিম উদ্দীন শেখের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার জৈনসার ইউনিয়নের কাঠালতলী মুজাহিদ পাড়া জামে মসজিদ সংলগ্ন সড়কে। 

শনিবার (৪ মার্চ) সরেজমিনে গিয়ে জানা যায়, শুক্রবার দুপুরে মসজিদ সংলগ্ন একটি বিরোধপূর্ণ পুকুর ভরাটের উদ্দেশ্যে ওই ইউনিয়ন বিএনপির সভাপতি দুইটি আম গাছ কেটে বিক্রি করেন। সড়কের পাশে সরকারি আমগাছ কাটার খবর পেয়ে সেখানে স্থানীয় ইউপি সদস্য ও গ্রাম পুলিশ গিয়ে বাধা দেয়। তবে সে তোয়াক্কা না করেই গাছ কাটে। এবং ২ শ ৩০ টাকা মণ দরে নুরইসলাম নামে এক ব্যক্তির কাছে বিক্রি করে। 

৩নং ওয়ার্ড ইউপি সদস্য মোয়াজ্জেম ঢালী বলেন, এলাকাবাসী আমাকে জানায় বিএনপি নেতা নাজিম উদ্দিন শেখ রাস্তার পাশের দুইটি আম গাছ কেটে বিক্রি করে দিয়েছে। গাছগুলোতে আমের মুকুল এসেছিল। আমি বিষয়টি আমাদের চেয়ারম্যান মহোদয় ও ইউনিয়ন ভূমি অফিসে জানাই। চেয়ারম্যান মহোদয়ের সেখানে দুজন গ্রাম পুলিশ পাঠায় এবং সঙ্গে আমি যাই। গ্রামপুলিশ গাছ কাটা শ্রমিকদের বলে যায়, গাছগুলো না সরানোর জন্য। 

জৈনসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম দুদু বলেন, সরকারি সড়কের গাছ কাটার খবর পেয়ে সেখানে গ্রাম পুলিশ ও মেম্বারকে পাঠিয়ে বাধা দিয়েছি। তারপরও থামেনি। ইতোপূর্বে নাজিম উদ্দীন শেখের ভাইয়ের বিরুদ্ধের একাধিকবার সড়কের গাছ কাটার দায়ে মামলাও দেওয়া আছে। 

অভিযুক্ত ইউনিয়ন বিএনপির সভাপতি নাজিম উদ্দিন শেখ বলেন, পুকুরটি ভরাট করে এখানে মাদরাসা বানাবো। তাই বালু ভরাট করার জন্য গাছ দুইটি কাটা হয়েছে।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল আলম তানভীর বলেন, গাছ কাটার বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে এ বিষয়ে মামলা করার জন্য বলা হয়েছে।

প্রতিনিধি/এইচই