images

সারাদেশ

মাদকাসক্ত মা-বাবার নির্যাতন থেকে রক্ষা পেল শিশু রাব্বি

চট্টগ্রাম ব্যুরো

০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪৪ এএম

বাসার ভেতরে বসে ইয়াবা সেবন করতেন আপন মা রেহেনা বেগম ও সৎ বাবা সেলিম উল্লাহ। আর পিটে ও হাতে-পায়ে গরম খুন্তির ছ্যাঁকা দিতেন সাত বছরের ছেলে রাব্বি হোসেন তামিমকে। কখনও ঘরের খুঁটিতে বেঁধে চালানো হতো চরম মারধর। দীর্ঘ দিন ধরে অকথ্য নির্যাতন চলছিল রাব্বির ওপর।

সর্বশেষ সোমবার (৬ ফেব্রুয়ারি) রাতেও খুন্তি গরম করে তার পিঠ-হাত-পাসহ শরীরের বিভিন্ন জায়গায় ছ্যাঁকা দেওয়া হচ্ছিল। এমন নারকীয় অত্যাচার সইতে না পেরে চিৎকার করে আর্তনাদ করছিল শিশু রাব্বি হোসেন তামিম। এমন ঘটনায় হতভম্ব প্রতিবেশীরা পুলিশে খবর দেওয়ার পর সৎ বাবাসহ মাকে গ্রেফতার করে পুলিশ। উদ্ধার করে শিশু রাব্বি হোসেন তামিমকে।

এমন ঘটনা ঘটেছে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানার ধুমপাড়া এলাকায়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কর্ণফুলী জোনের সিনিয়র সহকারী কমিশনার মো. আরিফ হোসেন বুধবার (৮ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার দিবাগত রাতে শিশুটির মা রেহেনা বেগম ও সৎ বাবা সেলিম উল্লাহকে গ্রেফতার করে পুলিশ। প্রতিবেশীদের অভিযোগের ভিত্তিতে শিশু নির্যাতনকারী মা-বাবাকে গ্রেফতার করা হয়। এ সময় তারা মাদকাসক্ত ছিল। তাদের বিরুদ্ধে মাদক ও শিশু নির্যাতন আইনে মামলা করা হয়েছে। পরে আদালতে হাজির করলে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

পতেঙ্গা থানার ওসি আবু জায়েদ মো. নাজমুন নূর বলেন, শিশু রাব্বিকে বাসায় প্রায়ই নির্যাতন করা হত। সোমবার রাতে খুন্তি গরম করে তার পিঠ, হাতসহ শরীরের বিভিন্ন জায়গায় ছ্যাঁকা দেওয়া হচ্ছিল। শিশুটি সহ্য করতে না পেরে কান্না করতে থাকে। প্রতিবেশীরা বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুর মা ও সৎ বাবাকে গ্রেফতার করে। শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ওসি আরও বলেন, শিশু রাব্বিকে পতেঙ্গা থানার নারী ও শিশু সুরক্ষা ইউনিটে সেবা দেওয়া হচ্ছে। আগামীকালের মধ্যে যদি তার কোনো আত্নীয়-স্বজনের কোনো খবর পাওয়া না যায় তাহলে তাকে সমাজসেবা অধিদফতরের শিশু নিবাসে পাঠিয়ে দেওয়া হবে।

ওসি জানান, অভিযুক্ত রেহেনা বেগম ও সেলিমের গ্রামের বাড়ি খুলনার বাগেরহাটে। রেহেনা বেগম পতেঙ্গা এলাকায় একটি পোশাক কারখানায় চাকরি করেন। আর সেলিম কাজ করেন হোটেলে। ঘরে বসে ইয়াবা সেবন করতেন সেলিম উল্লাহ ও রেহেনা বেগম।

ভুক্তভোগী শিশু রাব্বির প্রথম বাবা তাদের ছেড়ে চলে গেলে চার মাস আগে সেলিম উল্লাহকে বিয়ে করেন রেহেনা। তবে তারা নিজেদের স্বামী-স্ত্রী পরিচয় দিলেও বিয়ের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি।

টিবি