images

সারাদেশ

ফেনীতে শতভাগ পাশের তালিকায় ৬ প্রতিষ্ঠান

জেলা প্রতিনিধি

০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৫৮ এএম

ফেনীতে এইচএসসি ও আলিম পরীক্ষার ফলাফলে ৩টি কলেজ ও ৩টি মাদরাসায় শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। শতভাগ কৃতকার্যের তালিকায় ফেনী সদর উপজেলায় ২টি, দাগনভূঞায় ৩টি ও সোনাগাজীতে একটি প্রতিষ্ঠান স্থান করে নিয়েছে। 

ঘোষিত ফলাফলে দেখা যায়, ফেনী সদর উপজেলায় শতভাগ কৃতকার্য প্রতিষ্ঠানের তালিকায় শীর্ষে রয়েছে ফেনী গাল্স ক্যাডেট কলেজ। এ প্রতিষ্ঠান থেকে ৫৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই জিপিএ-৫সহ শতভাগ পাশ করেছে। সদরে মাদরাসা পর্যায়ে শতভাগ পাশকৃত প্রতিষ্ঠানের তালিকায় স্থান করে নিয়েছে ফাজিলপুর ওয়ালিয়া ফাজিল (ডিগ্রী) মাদরাসা। এ প্রতিষ্ঠান থেকে ৬২ জন পরীক্ষার্থী আলিম পরীক্ষায় অংশ নিয়ে ৩ জন জিপিএ-৫সহ সবাই কৃতকার্য হয়েছে। 

এদিকে দাগনভূঞা উপজেলায় এইচএসসি পরীক্ষায় ৬৯ জন অংশ নিয়ে ১০ জন জিপিএ-৫সহ সবাই পাশ করে এবারও শীর্ষস্থানে রয়েছে দরবেশের হাট পাবলিক কলেজ। এছাড়াও এ উপজেলায় ভাষা শহীদ সালাম কলেজ থেকে ৩৪ জন অংশ নিয়ে সবাই কৃতকার্য হয়েছে। মাদরাসা বোর্ড থেকে রাজাপুর ইসলামিয়া আলিম মাদরাসায় ৩০ জন অংশ নিয়ে সবাই পাশ করেছে। 

সোনাগাজী উপজেলায় এইচএসসিতে শতভাগ পাশকৃত প্রতিষ্ঠানের তালিকায় কেউ স্থান করে নিতে না পারলেও আলিমে আমিরাবাদ মোশাররফ মেয়াজ্জেম আলিম মাদরাসায় শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। এ প্রতিষ্ঠান থেকে ১৫ জন আলিম পরীক্ষায় অংশ নিয়ে সবাই কৃতকার্য হয়ে শতভাগ পাশকৃত প্রতিষ্ঠানের তালিকায় স্থান করে নিয়েছে।

দরবেশের হাট পাবলিক কলেজের সভাপতি সিনিয়র আইনজীবী এম শাহজাহান সাজু বলেন, প্রান্তিক জনপদে শিক্ষার্থীদের সঠিক ভাবে পড়াশোনায় মনোযোগী করে কৃতকার্য করানো একটি চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ নিয়েই আমরা একেবারেই গ্রাম পর্যায়ে কলেজটি প্রতিষ্ঠা করেছি। শিক্ষকদের আন্তরিক চেষ্টা, অভিভাবকদের প্রচেষ্ঠা আর শিক্ষার্থীদের ঐকান্তিক ইচ্ছায় কলেজটি গত কয়েক বছর যাবত শতভাগ কৃতকার্য হয়ে আসছে। এ জন্য আমি প্রতিষ্ঠানটির সভাপতি হিসেবে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞ। 

প্রতিনিধি/একেবি