images

সারাদেশ

গাইবান্ধায় জেলা জামায়াতের আমীরসহ গ্রেফতার ২

জেলা প্রতিনিধি

০২ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৫৭ পিএম

গাইবান্ধা জেলা জামায়াতের আমীর ও ইউনিয়ন জামায়াতের আমীরকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। পুলিশের বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা নাশকতার মামলায় তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতাররা হলেন- গাইবান্ধা জেলা জামায়াতের আমীর আব্দুল করিম লক্ষীপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মছিব উদ্দিনের ছেলে ও সদর  উপজেলার বল্লমঝড় ইউনিয়ন সভাপতি আবদুল্লাহ আল মাহমুদ উত্তর ধানগড়ার আবদুল মতিনের ছেলে।

বৃহস্পতিবার ভোর রাতে দিকে সদর থানা পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াতের ওই দুই নেতাকে গ্রেফতার করে।

তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(১)/২৫-ডি ও  বিস্ফোরক আইনের ৩/৪ ধারায় মামলাসহ  একাধিক মামলার আসামি তারা।

পুলিশ জানায়, গত ১ জানুয়ারি সকালে সদর উপজেলার খোলাহাটী ইউনিয়নের আলফালা মসজিদে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করার জন্য গোপন বৈঠক করেন। পুলিশ খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনার স্থলে যাওয়া আগেই পালিয়ে যান তারা। সেই দিনই  সকালে পুলিশ বাদী হয়ে ১৮ জন জামায়াত নেতার নাম উল্লেখ করে অজ্ঞাতসহ ৪০ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনের  মামলা দায়ের করে।  তারই পরিপেক্ষিতে বৃহস্পতিবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুই জামায়াত নেতাকে গ্রেফতার করা হয়।

ওসি মাসুদুর রহমান বলেন, দুই জামায়াত নেতাকে আটক করে থানায় আনা হয়। দুপুরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।

প্রতিনিধি/ এজে