images

সারাদেশ

মেসি সমর্থকদের খাসি, ইলিশ ভোজের প্রস্তুতি

জেলা প্রতিনিধি

১৮ ডিসেম্বর ২০২২, ০৩:৪৬ পিএম

কাতার বিশ্বকাপ দেখতে দেখতে শেষ হয়ে এলো। আজ রাতেই ফাইনালে মুখোমুখি হচ্ছেন লাতিন আমেরিকার পরাশক্তি আর্জেন্টিনা ও ইউরোপের ফ্রান্স। দুই দলেরই সামনে তৃতীয় শিরোপা জেতার সুযোগ, ফ্রান্সের জন্য রয়েছে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার আশা। আর মধ্যপ্রাচ্যের দেশ কাতার থেকে এ আমেজ চলছে বাংলাদেশেও। দেশের শহর থেকে গ্রামগঞ্জেও ছড়িয়েছে এ আমেজ। প্রিয় দলের পতাকা নিয়ে, জার্সি গায়ে করছে র‌্যালি, ফটোসেশান। বাসা বাড়ির ছাদে উড়ানো হয়েছে প্রিয় দলের পতাকা। ফাইনালের উন্মাদনায় আর্জেন্টিনার সমর্থকেরা মেতে ওঠেছে। আয়োজন করেছে ভোজনের।

ফাইনালে ভোজনের আয়োজন করতে যাচ্ছে শেরপুর পৌর শহরের নিউমার্কেটের আর্জেন্টিনা সমর্থকরা। আর্জেন্টিনা-ফ্রান্স ম্যাচ ঘিরে খাসি ভোজের আয়োজন করেছেন তারা। এছাড়া আর্জেন্টিনা সমর্থকদের নিয়ে গঠন করা হয়েছে ভোজন কমিটি।

আর্জেন্টিনা সাপোর্টার ফোরামের সহ-সমন্বয়ক বিনয় সাহা বলেন, প্রিয় দল আর্জেন্টিনা আজকের ম্যাচে বিজয়ী হবে, কাপ আমরা নিবো। তাই প্রীতিভোজের আয়োজন করেছেন সমর্থকরা। আমাদের নিজেদের টাকা দিয়ে চাল, কাঁচাবাজার, ইলিশ ও খাসির গোশত। যা দিয়ে রাতে আয়োজন করা হবে ভোজের।

sherpur

আজকের ম্যাচ নিয়ে উচ্ছ্বসিত সাপোর্টার ফোরামের সদস্য আনোয়ার হোসেন বলেন, রাতেই শেষ হবে বিশ্বকাপের আসর। আমাদের সবার মাঝে আনন্দ বিরাজ করছে। ব্রাজিল সাপোর্টাররা কেউ কেউ আজ ফ্রান্স সাপোর্ট করবে। তবে, ইনশাআল্লাহ আমরা জয়ী হবো আজকের ম্যাচে। মেসির হাতেই উঠবে স্বপ্নের কাপ। রাতে ইলিশ, খাসি দিয়ে প্রীতিভোজ হবে।

sherpur

সাপোর্টার ফোরামের সদস্য বাবু চক্রবর্তী বলেন, আমাদের দল নির্ভার। মেসির মতো বিশ্বসেরা ফুটবলার নিয়ে মাঠে নামা মানেই আজ ফাইনালে সোনালী কাপটা আমাদেরই। 

প্রসঙ্গত, গত ২০ নভেম্বর থেকে শুরু হওয়া বিশ্বকাপ ফুটবল শেষ হতে যাচ্ছে আজ ১৮ ডিসেম্বর (রোববার) । ২২তম ফুটবল বিশ্বকাপের ফাইনাল, লুসাইলে পর্দা নামতে যাচ্ছে। এবারের বিশ্বকাপে একের পর এক রেকর্ড করে ইতিহাসের পাতায় নিজের নাম লিখিয়েছেন আর্জেন্টিনা জাদুকর লিওনেল মেসি। একইভাবে আজ ফাইনালে মাঠে নামলেই ৩৫ বছর বয়সী তারকা গড়বেন আরও কয়েকটি অনন্য রেকর্ড। এদিকে এমবাপ্পের সামনে রয়েছে নতুন রেকর্ড গড়ার। 

প্রতিনিধি/এইচই