images

সারাদেশ

৭ বছর পর শেরপুর জেলা আ.লীগের সম্মেলন আজ

জেলা প্রতিনিধি

০৮ ডিসেম্বর ২০২২, ০৮:৪২ এএম

দীর্ঘ সাত বছর অনুষ্ঠিত হচ্ছে শেরপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

সম্মেলনকে ঘিরে পোস্টার, ফ্যাস্টুনে ছেঁয়ে গেছে পুরো শহর। সভাপতি-সম্পাদক পদে নতুন নাকি পুরাতনের সমন্বয় তা নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। এদিকে, সম্মেলন ঘিরে জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) শহরের শহীদ দারোগ আলী পৌর পার্ক মাঠে চলছে এই সম্মেলন।

দলীয় সূত্রে জানা গেছে, সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি এবং যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন।

এছাড়া বিশেষ অতিথি থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও শফিউল আলম চৌধুরী নাদেল, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সদস্য মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং। এতে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক। সম্মেলন সঞ্চালনা করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল।

জানা যায়, ২০১৫ সালে সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়েছিলেন বর্তমান জাতীয় সংসদের হুইপ ও সদর আসনের সংসদ সদস্য আতিউর রহমান আতিক। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন অ্যাডভোকেট চন্দন কুমার পাল।

দীর্ঘদিন পর এই সম্মেলনে উচ্ছ্বসিত তৃণমূলের নেতাকর্মীরা। আর দলীয় সূত্রে জানা যায়, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী রয়েছেন।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন্নাহার কামাল ঢাকা মেইলকে বলেন, সম্মেলনের মাধ্যমে নতুন কমিটিতে স্বাধীনতা বিরোধী, যুদ্ধ অপরাধী সন্তানরা যেন জায়গা না পায় সেই দাবি জানাচ্ছি। আর ত্যাগীদের অবশ্যই মূল্যায়ন করে নতুন কমিটি দেওয়া হবে, এ প্রত্যাশা করছি।

বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. চন্দন কুমার পাল ঢাকা মেইলকে বলেন, শেরপুরের মাটি আওয়ামী লীগের ঘাঁটি। আর সম্মেলনে প্রায় অর্ধলক্ষাধিক দলীয় নেতা-কর্মী ও সমর্থক অংশ নেবেন বলে আশা করছি।

জেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান আতিক বলেন,  নেতাকর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। জেলা আওয়ামী লীগ অতীতের যেকোনো সময়ের চেয়ে আতিক-চন্দনের নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে। আশা করছি দলীয় নেতৃবৃন্দ সঠিক নেতৃত্বই নির্বাচন করবেন।

এদিকে, শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, এ সম্মেলনে যাতে কোনো ধরনের সমস্যা না হয় সেজন্য তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ, ডিবি, ডিএসবি, সাদা পোশাকের পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন। আশা করছি সুন্দর পরিবেশেই সম্মেলন সম্পন্ন হবে।

টিবি