images

সারাদেশ

ব্রাজিল, আর্জেন্টিনার সমর্থকদের ৫৪০ হাত পতাকার প্রদর্শন 

জেলা প্রতিনিধি

১৮ নভেম্বর ২০২২, ১০:২৯ পিএম

ফিফা বিশ্বকাপ ফুটবল কাতার মূল পর্ব শুরু হবে আগামী ২০ নভেম্বর। কিন্তু এর উম্মাদনা ছড়িয়ে পরেছে বাংলাদেশে।

থেমে নেই প্রিয় দলের প্রতি ভক্ত-সমর্থকদের বাড়তি দেশের ফুটবল প্রেমীদের উচ্ছাস। ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে ব্রাজিল- আর্জেনটিনা ভক্তরা করছেন নানান রকমের কর্মকাণ্ড। কেউ টানাচ্ছেন বিশাল পতাকা, কেউ বাড়ি রঙ করছেন প্রিয় দলের আদলে।

শুক্রবার ( ১৮ নভেম্বর) দুপুরে ৫৪০ হাত লম্বা পতাকা প্রদর্শন করেছেন কুমিল্লা জেলার বরুড়া উপজেলার মহেশপুর ইউনিয়নে মুগুজী অলহরপার গ্রামের ব্রাজিল এবং আর্জেন্টিনার ভক্ত-সমর্থকরা।

লম্বা পতাকা প্রদর্শন করে এলাকায় আলোড়নের সৃষ্টি  করেছেন। ব্রাজিল ফ্যান ক্লাব এবং আর্জেন্টিনা ফ্যান ক্লাবের নামে ভক্ত-সমর্থকরা পতাকা প্রদর্শন করে। এ দিকে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কসামী সরকারি প্রার্থমিক বিদ্যালয়ের সামনে ব্রাজিল এবং আর্জেন্টিনার ভক্ত-সমর্থকরা ৫০০ এবং ২০০ হাত লম্বা পতাকা প্রদর্শন করে এলাকায় বাড়তি উম্মাদনা সৃষ্টি করে।

এ বিষয়ে স্থানীয় সাবেক আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, কাতার বিশ্ব কাপ ফুটবল খেলাকে লক্ষ্য করে বাংলাদেশে উভয় দলের প্রচুর ভক্ত-সমর্থক দেখা যায়। তিনি উভয় সমর্থকদের উদ্যেশ্য করে বলেন, তারা যেন এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখে। 

কুমিল্লা বরুড়ার ফুটবল খেলোয়াড় শাখাওয়াত হোসেন জানান, ফুটবল খেলাকে কেন্দ্র করে আর্জেনটিনা ও ব্রাজিল সমর্থকদের মাঝে এরকম সুস্থ প্রতিযোগিতা থাকা ভাল কিন্তু খেয়াল রাখতে হবে খেলা শুধু একটি বিনোদন মাত্র খেলা নিয়ে কোন প্রকার প্রতিহিংসামূলক কর্মকাণ্ড যেন না ঘটে।

এজে