images

সারাদেশ

মানিকগঞ্জে ৫ বাড়িতে ডাকাতি, টাকাসহ স্বর্ণালঙ্কার লুট

জেলা প্রতিনিধি

২২ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫১ পিএম

মানিকগঞ্জ সিংগাইর উপজেলার ৫টি বাড়ি ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতিকালে নগত টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে গেছে ডাকাত।  

বুধবার (২২ সেপ্টেম্বর) দিনগত রাতে ১৮ থেকে ২০ জনের মত একটি ডাকাতে দল বাড়ির লোকদের জিম্মি করে, লুটে নিয়েছে নগদ ১ লক্ষ টাকা, সাত ভরি স্বর্ণলংকার, ২৫ ভরি রুপা ও ৪টি মোবাইল সেট। এ সময় ডাকাতের হামলায় ৩ জন আহত হয়েছে।

এই ঘটনাটি ঘটে উপজেলার গোবিন্দল এলাকায়। ডাকাতির সময় ডাকাতদের কাছে দেশীয় অস্র এবং লাঠিসোটা ছিল বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। ডাকাতির ঘটনার পর থেকে গোবিন্দল এলাকার মানুষ আতঙ্কিত।

পুলিশ ও ভুক্তভোগীরা জানিয়েছেন, মধ্যে রাতে  ১৮/২০ জনের ডাকাতদল প্রথমে গোবিন্দল এলাকার সৌদি প্রবাসী আবু সাঈদের বাড়িতে হানা দেয়। এ সময় তারা নগদ টাকা ও  স্বর্ণলংকার লুট করে নিয়ে যায়।

এরপর একই এলাকার আব্দুল কাদের, মহিবুর রহমান, আবু সায়েদ ও আবু জরের বাড়িতে হানা দিয়ে ঘরের দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে সবাইকে জিম্মি করে নগদ ১ লক্ষ টাকা, ৭ ভরি স্বর্ণ, ২৫ ভরি রুপালংকার ও ৪টি মোবাইল ফোন নিয়ে যায়। এ সময় ডাকাতের হামলায় ৩ জন আহত হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম মোল্যা জানান, এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ডাকাতির মাল উদ্ধারসহ ডাকাতির সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। এগুলো আন্তঃজেলা ডাকাত হতে পারে বলে তিনি জানিয়েছেন।

এজে