images

সারাদেশ

দায়িত্বে অবহেলার অভিযোগে সেনবাগে পরীক্ষার কেন্দ্র সচিবকে অব্যাহতি

জেলা প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৪ পিএম

নোয়াখালীর সেনবাগ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা চলার সময়ে দায়িত্বে অবহেলা ও অব্যবস্থাপনার অভিযোগে কেন্দ্রের সচিব রাহাতে জান্নাত ফেরদাউস আক্তারকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার পরিবর্তে নজরপুর টুংকু আবদুর রহমান মেমোরিয়াল একাডেমির প্রধান শিক্ষক শরিফুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুন নাহার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বিষয়টি শিক্ষা বোর্ডকে জানানো হয়েছে।’

শিক্ষা বোর্ডে পাঠানো ৬০৬ নম্বর স্মারক সূত্রে জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা কেন্দ্র পরিদর্শনের সময় ১৪৪ ধারা প্রতিপালনে অনিয়ম, পরীক্ষার কক্ষে আসন বিন্যাসে গরমিল, কেন্দ্রসচিবের কক্ষের সামনে অভিভাবকদের সমাগম ও শিক্ষকদের সঠিকভাবে দায়িত্ব বণ্টনের অনিয়মে রাহাতে জান্নাত ফেরদাউস আক্তারকে কেন্দ্রসচিবের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার পরিবর্তে ওই কেন্দ্রে নজরপুর টুংকু আবদুর রহমান মেমোরিয়াল একাডেমির প্রধান শিক্ষক শরিফুল ইসলামকে কেন্দ্রসচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, এদিন মাধ্যমিক, দাখিল ও ভকেশনালের ৮টি কেন্দ্রে মোট ৪৪৬৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে অনুপস্থিত ছিল ৯৫ জন শিক্ষার্থী।

প্রতিনিধি/এইচই