images

সারাদেশ

রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে যশোরে বিক্ষোভ

জেলা প্রতিনিধি

২২ অক্টোবর ২০২৪, ০৭:১৮ পিএম

সন্ত্রাসী ছাত্রলীগকে নিষিদ্ধ ও ফ্যাসিবাদের দোসর রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগের দাবিতে গণজমায়েত ও বিক্ষোভ মিছিল করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন যশোরের আন্দোলনকারী ছাত্র-জনতারা।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে যশোর কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হয় যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারণ বিপ্লবী জনতারা।

এরপর সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় তারা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি শুরু করে শহরের প্রাণকেন্দ্র দড়াটানা মোড় ঘুরে পুনরায় যশোর কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রীর পদত্যাগপত্র নিয়ে ফ্যাসিবাদের দোসর রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পু মিথ্যাচার করেছে। অবিলম্বে তারা রাষ্ট্রপতি পদত্যাগের হুঁশিয়ারি দেন। একইসঙ্গে আওয়ামী লীগসহ তার অঙ্গসংগঠন সন্ত্রাসী ছাত্রলীগ যুবলীগকে অবিলম্বে নিষিদ্ধ করার দাবি জানান।

বিক্ষোভ মিছিল ও গণজমায়েতে নেতৃত্ব দেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন যশোরের আহবায়ক রাশেদ খান, সদস্য সচিব জেসিনা মুর্শীদ প্রাপ্তি এবং নূর ইসলাম, মাসুম বিল্লাহ। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও বিক্ষোভ মিছিলে অংশ নেন। বিক্ষোভ মিছিলে বিভিন্ন স্লোগান তুলে রাষ্ট্রপতি চুপ্পুর পদত্যাগের দাবি জানান শিক্ষার্থীরা।

প্রতিনিধি/এজে