images

সারাদেশ

ফেনীতে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৯ 

জেলা প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৯ এএম

ফেনীতে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ জন। বন্যার ভয়াবহতা এতটা ছিল যে অনেককে কবর দেওয়ার মাটি পাওয়া যায়নি।  

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) স্থানীয় গণমাধ্যম ও জেলা প্রশাসন এ বিষয়টি নিশ্চিত করেছে।

আরও পড়ুন: ফেনীতে বন্যায় ৩ লাখ মানুষ পানিবন্দী, চরম দুর্ভোগ

জেলা প্রশাসন বলছে, বন্যায় মৃতদের পরিবারকে সহায়তা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত বন্যার পানিতে জেলায় ২৯ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে ফুলগাজীতে সাতজন, ফেনী সদরে আটজন, সোনাগাজীতে ছয়জন, ছাগলনাইয়ায় তিনজন, দাগনভূঞায় তিনজন ও পরশুরামে দু’জন। এর মধ্যে ১৭ জন পুরুষ, ১০ জন নারী ও দু’জন শিশু রয়েছে।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার দ্বীন মোহাম্মদ বলেন, সাধারণত মরদেহের সন্ধান পেলে থানায় খবর দেওয়া হয়। তখন পুলিশ এ মরদেহগুলো উদ্ধার করে। এরই মধ্যে ২৪টি মরদেহ উদ্ধার করা হয়েছে। যার মধ্যে আটটি এখনও শনাক্ত করা হয়নি। বন্যার ভয়াবহতা এতটা ছিল যে অনেককে কবর দেওয়ার মাটি পাওয়া যায়নি।

আরও পড়ুন: ফেনীতে শেখ হাসিনা-কাদেরসহ ৬৬২ জনের বিরুদ্ধে হত্যা মামলা

বন্যায় নিহতের পরিবারকে সহায়তা দেওয়ার জন্য স্ব স্ব উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা দেওয়ার কথা জানিয়েছেন জেলা প্রশাসক মোছাম্মৎ শাহিনা আক্তার।

এর আগে বৃষ্টি ও ঢলের পানিতে মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর ৮৯টি স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে ফেনীতে সৃষ্টি হয় স্মরণকালের ভয়াবহ বন্যা।

প্রতিনিধি/ এমইউ