images

সারাদেশ

চাঁদাবাজির তথ্য সংগ্রহ করায় সাংবাদিকের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা

জেলা প্রতিনিধি

০১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৩ পিএম

সাতক্ষীরার পাটকেলঘাটায় সংবাদ সংগ্রহকে কেন্দ্র করে সাংবাদিক হাসানুর রহমান হাসানের ব্যবসায়িক প্রতিষ্ঠানে ভাঙচুর চালিয়েছে সন্ত্রাসীরা।

শনিবার (৩১ আগস্ট) রাত ১১টার দিকে পাটকেলঘাটা বাজারের পল্লী বিদ্যুৎ রোডের মিনিস্টার শো রুমে এ ঘটনা ঘটে। এসময় শো রুমের এলইডি টিভি, ফ্রিজ, এসি, ইচকুকার, আনুমানিক প্রায় ৩০ লাখ টাকাসহ নগদ ৫ লাখ টাকা লুট করে সন্ত্রাসীরা।

thumbnail_VideoCapture_20240901-152957

জানা গেছে, গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী আন্দোলনের স্বৈরাচার হাসিনা দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য হয়। এরপর পাটকেলঘাটা আওয়ামী লীগ নেতা সরুলিয়া ইউপি চেয়ারম্যান ও পাটকেলঘাট মাধ্যমিক বিদ্যলয়ের প্রধান শিক্ষক আব্দুল হাই  পরিষদে যেতে পারেন না। পরবর্তী ইউনিয়ন পরিষদে ও স্কুলে বসতে বাঁধার সম্মুখীন হয় বিএনপি নেতাকর্মীদের দ্বারা। নির্বিঘ্নে পরিষদে বসা ও স্কুল পরিচালনার জন্য আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান আব্দুল হাই মাস্টার বিএনপি নেতা রাজু, যুবদল নেতা মন্টু, মকবুল টেইলার্সের মালিক মকবুলের সঙ্গে ১০ লাখ টাকায় আপোষ হয়। নগদ আট লাখ টাকা ও ২ লাখ টাকার চেক প্রদান করে বিএনপি নেতা রাজুর কাছে। চুক্তি অনুযায়ী বুধবার (২৮ আগস্ট) স্কুল ও ইউনিয়ন পরিষদে বসাতে মকবুল টেইলার্সের মালিক মকবুল এবং আব্দুল হাই মাস্টারকে স্কুলে নিয়ে যায়। এ ঘটনার বিষয়টি জানতে পেরে আনন্দ টিভির সাতক্ষীরা জেলা প্রতিনিধি হাসান তথ্য উপাত্ত সংগ্রহ করেন। এতেই ক্ষিপ্ত হয়ে উঠে রাজু ও মন্টু। এর প্রেক্ষিতে  সন্ত্রাসী বাহিনীর কাশিপুর গ্রামের অছেল দালালের ছেলে বিল্লাল ড্রাইভার, যুগীপুকুরিয়া গ্রামের আব্দুল মজিদ, ইসমাইল, মকবুল হোসেন, ইয়ারুল, কবির ড্রাইভার, নুর ইসলাম, শাকদাহ গ্রামের হায়দার, তৈলকুপী গ্রামের সেলিম ড্রাইভার, কাশিপুর গ্রামের মুক্ত, দায়পাড়ার মনি প্রমুখসহ অজ্ঞাতনামা ২০-৩০ জন মিলে মিলে সাংবাদিক হাসান ও তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে। এসময় নগদ ৫ লাখ টাকাসহ ইলেকট্রনিকস সামগ্রী লুটপাট ও ভাঙচুর চালিয়ে প্রায় ৩০-৩৫ লাখ টাকা ক্ষতি হয়েছে।

আরও পড়ুন

সাতক্ষীরায় ৫ কোটি টাকার মাদকসহ কারবারি আটক

সাংবাদিক হাসানুর রহমান হাসান বলেন, বৈষম্য বিরোধী ছা্ত্র আন্দোলনের তোপের মুখে আওয়ামী লীগ সরকারের পতন হয়।  এরপর পাটকেলঘাটা আওয়ামী লীগ নেতা সরুলিয়া ইউপি চেয়ারম্যান ও পাটকেলঘাট মাধ্যমিক বিদ্যলয়ের প্রধান শিক্ষক আব্দুল হাই কর্মস্থল ছাড়তে বাধ্য হয়। পরবর্তী ইউনিয়ন পরিষদে ও স্কুলে বসতে বাঁধার সম্মুখীন হয় বিএনপি নেতাকর্মীদের দ্বারা। নির্বিঘ্নে পরিষদে বসা ও স্কুল পরিচালনার জন্য আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান আব্দুল হাই মাস্টার বিএনপি নেতা রাজু, যুবদল নেতা মন্টু, মকবুল টেইলার্সের মালিক মকবুলের সঙ্গে ১০ লাখ টাকায় আপোষ হয়। নগদ আট লাখ টাকা ও ২ লাখ টাকার চেক প্রদান করে বিএনপি নেতা রাজুর কাছে। এসকল বিষয়ে সংবাদ প্রকাশের জন্য তথ্য প্রমাণ সংগ্রহ করায় সন্ত্রাসী বাহিনীরা আমার প্রতিষ্ঠানের শো রুমের ব্যাপক হামলা চালিয়ে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি করেছে। এসময় নগদ ৫ লাখ টাকা লুট করে সন্ত্রাসীরা।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান জানান, গত রাতে মিনিস্টার শোরুমে ভাঙচুরের ঘটনা ঘটেছে। শো রুমের পক্ষ থেকে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিনিধি/এসএস