images

সারাদেশ

ফরিদপুরে টানা সংঘর্ষে আহত ২২

জেলা প্রতিনিধি

০১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৩ এএম

ফরিদপুরের ভাঙ্গায় গাছ কাটা নিয়ে দুই দল গ্রামবাসীর মধ্যে টানা সংঘর্ষে অন্তত ২২ জন আহত হয়েছেন। 

শনিবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার আলগী ইউনিয়নের পীরেরচর গ্রামে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: হবিগঞ্জে টানা ২ দিনের সংঘর্ষে আহত ৩০০

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পীরেরচর গ্রামের চুন্নু শেখ ও সেকেন মাতুব্বরের সঙ্গে ওসমান মাতুব্বর ও আবু মাতুব্বরের একটি বাড়ির জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। এ জায়গা নিয়ে দু’পক্ষের মধ্যে কয়েক দফা বৈঠক হয়। বৈঠকে দুই পক্ষের ওসমান ও আবু মাতুব্বরের মধ্যে সমান অংশ হারে ভাগাভাগি করে দেওয়া হয়। সে জায়গা থেকে ওসমান মাতুব্বরের লোকজন তার অংশ থেকে বেশ কয়েকটি গাছ কেটে নেয়। 

বাকি অংশ থেকে শনিবার সকালে আবু মাতুব্বর আরও কয়েকটি গাছ কাটে। পুরো জায়গার মধ্যে চুন্নু শেখের দলের সেকেন শেখ জায়গা পাবে বলে দাবি করে গাছ কাটতে বাঁধা দেয়। এ নিয়ে কথা ও বাগবিতণ্ডার একপর্যায়ে হাতাহাতি হয়। তখন ওসমান মাতুব্বর ও আবু মাতুব্বরের লোকজনের সঙ্গে চুন্নু ও সেকেন মাতুব্বরের লোকজন দেশীয় অস্ত্র, ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এতে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় চারটি বাড়ি ভাংচুর করা হয়। পরে পুলিশ ও সেনাবাহিনী গিয়ে পরিস্থিতি শান্ত করে।

আরও পড়ুন: নীলফামারীর কিশোরগঞ্জে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ

এ ব্যাপারে ভাঙ্গার থানার উপ-পরিদর্শক (এসআই) রাকিব জানান, খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উভয়পক্ষকে শান্ত করে। এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিনিধি/ এমইউ