images

সারাদেশ

ক্লাস বর্জনের সিদ্ধান্ত নেওয়ার ঘোষণা শিক্ষকদের

জেলা প্রতিনিধি

২৭ আগস্ট ২০২৪, ০৪:৫৯ পিএম

শিক্ষকদের লাঞ্চনার প্রতিবাদে নীলফামারীর কিশোরগঞ্জে মানববন্ধন করেছেন স্থানীয় শিক্ষকেরা। এতে প্রায় কয়েকশত শিক্ষক অংশগ্রহণ করেছেন।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে জেলার কিশোরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

এসময়ে বক্তরা বলেন, বর্তমান পরিস্থিতিতে কিছু অসাধু ও স্বার্থান্বেষী মহল শিক্ষকদের সম্মান নষ্ট করতে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছেন। তারা কোমলমতি শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে স্থানীয়দের দিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করাচ্ছেন । এতে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হওয়ার পাশাপাশি প্রতিষ্ঠানের পরিবেশ নষ্ট হচ্ছে। শিক্ষকরা জাতির মেরুদন্ড তাদের এভাবে অসম্মান করা হচ্ছে আমরা সেটি মানতে পারছি না। অনেক শিক্ষক লাঞ্চণা সহ্য করতে না পেরে পদত্যাগ করেতে বাধ্য হচ্ছেন। যারা শিক্ষকদের পদত্যাগের মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করার চেষ্টা করছে তারা নৈতিকতা ও মানবিকতা বিরোধী। স্বার্থান্বেষী মহল শিক্ষকদের অসম্মান বন্ধ না করলে তারা ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিবেন।  

এতে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি গোলাম আজমের সভাপতিত্বে কালিকাপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রেওদানুর রহমান, উত্তর দুরাকুটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল মিয়া, শিশু নিকেতন স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক রুমান ফেরদৌস সহ বিভিন্ন স্কুল এন্ড কলেজের শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

প্রতিনিধি/একেবি