images

সারাদেশ

হবিগঞ্জে সাবেক এমপি রুয়েল-মজিদসহ ৪০০ জনের নামে মামলা

জেলা প্রতিনিধি

২৩ আগস্ট ২০২৪, ০৯:২৩ এএম

হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শিশু হাসান মিয়া (১২) নিহতের ঘটনায় সাবেক এমপি ময়েজ উদ্দিন শরীফ রুয়েল ও সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খানসহ চার শতাধিকের নামে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) হাসানের বাবা ছানু মিয়া বাদী হয়ে বানিয়াচং থানায় মামলাটি করেন।

আরও পড়ুন: সিলেটে শেখ হাসিনা, রেহানা ও কাদেরের বিরুদ্ধে মামলা

মামলায় উল্লেখিতরা ছাড়াও ইউপি চেয়ারম্যান হায়দারুজ্জামান খান ধন মিয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী, ইউপি চেয়ারম্যান আহাদ মিয়া, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ শামসুল হক, জেলা পরিষদের সাবেক সদস্য আশিক মিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আসাদুজ্জামান খান তুহিন, ইংল্যান্ড প্রবাসী শাহ নেওয়াজসহ ১৬০ জনের নাম উল্লেখ করা হয়। মামলায় ২০০-২৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসাইন বলেন, এ ঘটনায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে অভিযান অব্যাহত রয়েছে।

আরও পড়ুন: সাবেক এমপি জাহিরসহ ২৫১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

পুলিশ ও স্থানীয়রা জানান, বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে ৫ আগস্ট শিক্ষার্থীদের বিজয় মিছিলে হামলা চালায় আওয়ামী লীগ নেতা-কর্মীরা। তখন সংঘর্ষ বাঁধে। একপর্যায়ে আওয়ামী লীগ নেতা-কর্মীরা ও পুলিশ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে গুলি ছুড়েন। এ সময় গুলিতে শিশু হাসান মিয়াসহ ৯ জন নিহত হন।

প্রতিনিধি/ এমইউ