images

সারাদেশ / শিক্ষা

ববি শিক্ষক ও ৬ ছাত্রলীগ নেতা-কর্মীর গ্রেফতার চায় শিক্ষার্থীরা

জেলা প্রতিনিধি

১৪ আগস্ট ২০২৪, ০৭:৩৬ এএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) জান্নাতুল নওরীন উর্মির ওপর হামলায় জড়িত থাকার অভিযোগে গণিত শিক্ষক সুজিত বালা ও ছয় ছাত্রলীগ নেতা-কর্মীর গ্রেফতার চেয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে শুরু করে মহাসড়ক ঘুরে প্রশাসনিক ভবনের নিচতলায় মিছিলটি শেষ হয়। 

আরও পড়ুন: শাবিপ্রবির ভিসি,প্রোভিসি ও ট্রেজারারকে অবাঞ্ছিত ঘোষণা

এরপর সেখানে বিক্ষোভ সমাবেশ করে শিক্ষার্থীরা হামলায় জড়িতদের দ্রুত বিচার চেয়ে ববি প্রশাসনের কাছে পাঁচ দফা দাবি পেশ করেন। তা আগামী সাত দিনে মানা না হলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পদত্যাগসহ কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন বক্তারা। এ সময় বক্তৃতা দেন - ববি শিক্ষার্থী মো. ইমরান, সাজ্জাদুর রহমান প্রমুখ। 

সাড়ে চার বছর আগে ২০২০ সালের পহেলা মার্চ উর্মির ওপর হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ আছে। ভুক্তভোগী উর্মি ববির ২০১৫-১৬ সেশনের গণিত বিভাগের শিক্ষার্থী।

আরও পড়ুন: আজ যবিপ্রবি খুলেছে

পাঁচ দফা দাবিতে শিক্ষার্থীরা উল্লেখ করেন - অবিলম্বে হামলার তদন্ত পুনরায় শুরু করতে হবে। ঘটনার মূল হোতা সুজিত বালাকে চাকরিচ্যুতি ও গ্রেফতার করতে হবে। ছাত্রলীগের নেতা-কর্মীদের সার্টিফিকেট বাতিল এবং গ্রেফতার করতে হবে। ঘটনায় জড়িত ক্রীড়ানকদের খুঁজে বের করে গ্রেফতার করতে হবে।

আগামী সাত দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের নারী ও সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয় এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে দৃশ্যমান কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। অন্যথায় আগামী সাত দিন পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পদত্যাগ, রাস্তা অবরোধসহ নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান শিক্ষার্থীরা।

প্রতিনিধি/ এমইউ