images

সারাদেশ

নাটোরে ইমো প্রতারক চক্রের ৯ সদস্য আটক

জেলা প্রতিনিধি

২২ মে ২০২২, ০৫:৪২ পিএম

নাটোরের লালপুরে মোবাইল ফোনে সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ইমো’ হ্যাক করে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ায় প্রতারক চক্রের ৯ সদস্যকে আটক করেছে পুলিশ।

রোববার(২২মে) বিকালে নাটোর পুলিশ সুপারের কার্যালয়ে এক ব্রিফিং এ তথ্য জানান পুলিশ সুপার লিটন কুমার সাহা। 

আটকরা হলেন—মো. সাহেব ইসলাম (২১), মো. শাকিল (২২), মো. সাহাবুল ইসলাম (৩৫), মো. রুবেল(৩০), মো. রবিউল ইসলাম (৪২), চন্দন কুমার (২৩), সিরাজুল ইসলাম (৩২), মো. আশরাফুল ইসলাম (২৫) এবং মো. রাজু হোসেন (১৭)। 

পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, রোববার ভোর রাতে লালপুর উপজেলার পাইকপাড়া বাজারে পুলিশের টহল টিম জানতে পারে স্থানীয় জোতগৌরী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে একদল ইমো হ্যাকার অবস্থান করছে। তারা ইমো হ্যাক করে কন্ঠ পরিবর্তনের মাধ্যমে বিভিন্ন ছবি ও ভিডিও প্রদর্শন করে প্রতারণার মাধ্যমে দেশ বিদেশের বিভিন্ন ব্যক্তির কাছ থেকে কৌশলে অর্থ আদায় করছে। এসময় সেখানে ঝটিকা অভিযান পরিচালনা করে পুলিশ। এ সময় পুলিশ অভিযান চালিয়ে ৯ সদস্যকে আটক করে। তাদের কাছ থেকে ৮টি স্মার্টফোন ও সীমকার্ড উদ্ধার করা হয়। 

তিনি আরও জানান, তারা পরস্পরের সহায়তায় দীর্ঘদিন ধরে প্রবাসীসহ দেশের বিভিন্ন জেলার মানুষদের সাথে ইমো সফটওয়্যারে অবৈধ প্রবেশ ও অ্যাকাউন্ট হ্যাক করে মেয়ে ও পুরুষ ও নারী ছদ্দবেশ ধারণ করে গোপনে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিতো বলে স্বীকার করে

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোনোয়ারুজ্জামান বলেন, এ ঘটনায় লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২০/২৪/৩৪/৩৫ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

প্রতিনিধি/এইচই