images

সারাদেশ

আগুনে পুড়ে ছাই ৬ দোকান-বসতঘর

জেলা প্রতিনিধি

২৭ জুলাই ২০২৪, ১১:৪৬ এএম

চট্টগ্রামের ফটিকছড়িতে আগুনে পাঁচ দোকান ও বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

শুক্রবার (২৬ জুলাই) রাত আড়াইটার দিকে উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড মানিকপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ফটিকছড়ি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামাল উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো শুক্রবার রাতে দোকান বন্ধ করে বাড়িতে যান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। রাত আনুমানিক ২টার দিকে কে বা কারা দোকানে আগুন লাগিয়ে দেয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। এতে নিমিষে আগুনে পুড়ে ছাই হয়ে যায় স্থানীয় মো. সেলিমের চা-দোকান, সেলিমের মুদির দোকান, জাহেদুল রহমানের মুদির দোকান, কামাল সওদাগরের সার ও কীটনাশকের দোকান, সোহেলের চা-দোকান ও বানু বেগমের বসতঘর। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছলেও তার আগে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় ইউপি সদস্য মো. রমজান আলী বলেন, ধারণা করা হচ্ছে, কোনো দুষ্কৃতকারী দোকানগুলোতে আগুন লাগিয়েছে। বিষয়টি উপজেলা চেয়ারম্যানকে জানিয়েছি, তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

ফটিকছড়ি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামাল উদ্দিন চৌধুরী বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছাই। ততক্ষণে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তদন্ত সাপেক্ষে জানা যাবে আগুন লাগার কারণ। শর্ট-সার্কিটের কারণেও আগুন লাগতে পারে।

টিবি