images

সারাদেশ

বরিশালে বিএনপির ৮০০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি

২৪ জুলাই ২০২৪, ০৬:০০ পিএম

বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদিক আবদুল্লাহসহ আওয়ামী লীগের কয়েকশ নেতা-কর্মীর ওপর গুলিবর্ষণসহ হামলার অভিযোগে ৮০০ বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। এ মামলায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহকে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

নগর পুলিশের কোতয়ালী মডেল থানায় মঙ্গলবার (২৩ জুলাই) এ মামলা দায়ের করেছেন নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম সরোয়ার রাজিব। মামলায় ২৪ জনের নামোল্লেখ করে বাকিদের অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। 

আরও পড়ুন: জামালপুরে ৯ মামলায় আসামি দুই হাজারের বেশি

বুধবার (২৪ জুলাই) এ বিষয়টি নিশ্চিত করেছেন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক।

তিনি বলেন, গত শুক্রবার (২০ জুলাই) নগরীর হাতেম আলী চৌমাথা এলাকার ঢাকা-বরিশাল মহাসড়কে আওয়ামী লীগ ও বিএনপির মাঝে সংঘর্ষ হয়। সেই ঘটনায় মামলা দায়ের হয়েছে। মামলায় বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র সাদিক আবদুল্লাহকে লক্ষ্য করে গুলির অভিযোগ আনা হয়েছে।

এ অভিযোগ অস্বীকার করে একাধিক বিএনপি নেতা বলেন, কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে আমরা শোক সভা শেষে ফিরছিলাম। তখন আমাদের দেখতে পেয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহসহ তার সঙ্গে থাকা কয়েকশ নেতা-কর্মী আমাদের ওপর হামলা চালায়। তাদের হামলায় নগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব জিয়া উদ্দিন সিকদারসহ অর্ধশত নেতা-কর্মী গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে। সেই ঘটনায় উল্টো আমাদের বিরুদ্ধেই মামলা দায়ের হলো।

আরও পড়ুন: চাঁদপুর থেকে ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু

মামলার বাদী অ্যাডভোকেট রাজিব বলেন, সারাদেশে জামায়াত-বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা মিলে শান্তি র‌্যালি করছিলাম। এমন সময় আমাদের র‌্যালি লক্ষ্য করে হামলা চালায় বিএনপি ক্যাডাররা। হামলায় বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহসহ শতাধিক নেতা-কর্মী গুরুতর আহত হয়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে মামলা করেছেন বলে জানান তিনি।

প্রতিনিধি/ এমইউ