images

সারাদেশ

মুন্সিগঞ্জে চেয়ারম্যান হত্যাকাণ্ডের বিচারের দাবিতে মানববন্ধন

জেলা প্রতিনিধি

১৪ জুলাই ২০২৪, ১০:৪২ পিএম

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ির পাঁচগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন হালদার (৪৫) হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত আসামিদের দ্রুত গ্রেফতার এবং বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নিহতের স্বজনরাসহ স্থানীয় গ্রামবাসী ও শিক্ষার্থীরা। পরে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে অভিযুক্ত আসামিদের ঘর-বাড়িতে অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধরা।

রোববার (১৪ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের আলহাজ্ব ওয়াহেদ আলী উচ্চ বিদ্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে এলাকাবাসীরা।

এরপর মানববন্ধন শেষে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করেন তারা। পরে বিক্ষোভ মিছিল থেকে হত্যা মামলার অভিযুক্ত আসামি মিলেনুর রহমান মিলন ও জাহানূর রহমান সওদাগরের বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। এ সময় অগ্নিকাণ্ডে পুড়ে যায় বেশ কয়েকটি বড়ি-ঘর।

এর আগে মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আলহাজ্ব ওয়াহেদ আলী বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নবনির্বাচিত সভাপতি মনিরুজ্জামান দেওয়ান। তিনি বলেন, ইউপি চেয়ারম্যান সুমন হালদার হত্যাকাণ্ডের এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখনও ধরাছোঁয়ার বাইরে মূল অভিযুক্তরা। এ ঘটনায় কাউকেই আটক করতে পারেনি পুলিশ। এখন ওই আসামিদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছি আমরা।

এ সময় আরও উপস্থিত ছিলেন - স্থানীয় আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মোল্লা, নিহতের ছোট ভাই প্রবাসী লিমন হালদার, সাবেক ইউপি সদস্য মো. জব্বার ও নিহতের পরিবারের সদস্যরা-সহ প্রায় পাঁচ শতাধিক স্থানীয় এলাকাবাসী।

তবে অভিযুক্ত আসামিদের ঘর-বাড়িতে অগ্নিসংযোগের বিষয়ে টঙ্গীবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা সোয়েব আলী জানান, হত্যাকাণ্ডের ঘটনায় মানববন্ধন শেষে হঠাৎ করেই অভিযুক্ত দুই আসামির বাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ অগ্নিসংযোগ করার স্থানে ছুটে যায়। ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আগুন দেওয়ার ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিনিধি/ এমইউ